আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে ভিডিও শুভেচ্ছা বার্তা আহ্বান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ জুন ২০২১, ১৮:২৫

আগামী ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে আটটি নির্দিষ্ট বিষয়ের ওপর প্রবীণ নেতৃবৃন্দ এবং তরুণ প্রজন্মের কাছ থেকে ভিডিও শুভেচ্ছা বার্তা আহ্বান করেছে ক্ষমতাসীন দল। নির্দিষ্ট বিষয়বস্তুর ওপর প্রাসঙ্গিক শুভেচ্ছা বার্তা থেকে নির্বাচিত কিছু ভিডিও বাংলাদেশ আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেজ ও ইউটিউবে প্রকাশ করা হবে। এই বিষয়টি সর্বক্ষণিক মনিটর করছে আওয়ামী লীগের গবেষণা সেল সিআরআই।

এ বিষয়ে সিআরআই এর কো-অর্ডিনেটর প্রকৌশলী তন্ময় আহম্মেদ বলেন, ১৯৪৯ সালের ২৩ জুন বাংলাদেশের সবচেয়ে প্রাচীন, ঐতিহ্যবাহী এবং গণমানুষের রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের জন্ম। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দেয়া হয় যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব। সাধারণ মানুষের পাশে থেকে সব চড়াই-উৎরাই পার করে এ বছরের ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগ পালন করতে যাচ্ছে ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী। যেহেতু রাজনৈতিক সংগ্রাম ও বাংলাদেশ জন্মের চিন্তা থেকে এই দলের প্রতিষ্ঠা সেহেতু আওয়ামী লীগের প্রবীণ নেতাদের সরাসরি বাংলাদেশের জন্ম ও সামরিক শাসনের বিরুদ্ধে রয়েছে দীর্ঘ সংগ্রামের ইতিহাস। তাই দেশের স্বার্থে আওয়ামী লীগের প্রবীণ নেতাদের আন্দোলন সংগ্রামের ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতেই এই উদ্যোগ নেয়া হয়েছে। একই সাথে তারুণ্যকে অগ্রাধিকার দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ দেশের তরুণদের কাছেও শুভেচ্ছা বার্তা আহ্বান করছে।

তন্ময় আহম্মেদ জানান, নিজের মোবাইল বা ট্যাবে ভিডিও করে মেইল করতে পারেন যে কেউ। মেইলের সাবজেক্ট এ অবশ্যই "Video Message ALBD 72nd Anniversary - Youth" লিখতে হবে। আর ভিডিও পাঠাতে হবে [email protected] এই ঠিকানায়। শুভেচ্ছা বার্তা পাঠানোর শেষ সময় আগামী ২০ জুন রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

আওয়ামী লীগের প্রবীণ রাজনৈতিক নেতাদের শুভেচ্ছা বার্তার বিষয়বস্তু ঠিক করা হয়- বঙ্গবন্ধুর সংগ্রামের ইতিহাস, শেখ হাসিনার সংগ্রামের ইতিহাস এবং নিজের রাজনৈতিক সংগ্রামের ইতিহাস। অন্যদিকে তরুণদের কাছে যেসব বিষয়বস্তুর ওপর শুভেচ্ছা বার্তা আহ্বান করা হয়েছে সেগুলো হলো-করোনা মোকাবেলায় বাংলাদেশ আওয়ামী লীগের পদক্ষেপ, গত ১২ বছরে বাংলাদেশ আওয়ামী লীগের সাফল্য ও ব্যর্থতা, আওয়ামী লীগের কাছে তরুণদের প্রত্যাশা, সরকারের বিভিন্ন কাজের মূল্যায়ন এবং দেশকে এগিয়ে নিতে তরুণদের পরামর্শ।

(ঢাকাটাইমস/১৫জুন/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

অসুস্থ নেতাকর্মীদের দেখতে হাসপাতালে যুবদল নেতা মুন্না

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের আইন উপসম্পাদক হলেন জার্জিস বিন এরতেজা

রাজধানীর ৩৫টি স্পটে যুবলীগের সুপেয় পানি, স্যালাইন ও ছাতা বিতরণ

ওলামা দলের ৫ সদস্যের আংশিক কেন্দ্রীয় কমিটি ঘোষণা

প্রভূ রাষ্ট্রের পরিকল্পনায় ফরিদপুরে দুই সহোদরকে হত্যা করা হয়েছে: রাশেদ প্রধান

বীর মুক্তিযোদ্ধা গাজী ফজলুর রহমানের মৃত্যুবার্ষিকীতে দোয়া

যদি বন্ধু হও সীমান্তে অহরহ গুলি কেন, ভারতকে ফারুক

শনিবার স্কুল খোলা রেখে শিশুদের মৃত্যুর মুখে ঠেলে দেওয়া হচ্ছে: রিজভী

সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে যাওয়ায় বিএনপির ৭৩ নেতা বহিষ্কার

‘ফরিদপুরে সহোদর হত্যায় প্রভাবশালীদের এখনো গ্রেপ্তার করেনি প্রশাসন’

এই বিভাগের সব খবর

শিরোনাম :