ভৈরবে বিশেষায়িত হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুন ২০২১, ২২:১৪

কিশোরগঞ্জের ভৈরবে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য আইসোলেশন বিশেষায়িত হাসপাতালে ৩০টি সেন্টাল অক্সিজেন স্থাপনের কাজ উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে শহরের কমলপুর এলাকায় অবস্থিত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ট্রমা হাসপাতালে সেন্টাল অক্সিজেন স্থাপনের সামগ্রী তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা।

ট্রমা সেন্টার উদ্বোধন হওয়ার পরই সারাদেশে শুরু হয়েছে কোভিড-১৯ করোনা ভাইরাসের প্রার্দুভাব। এসময়ে ট্রমা হাসপাতালকে করোনা রোগীদের চিকিৎসার জন্য আইসোলেশন সেন্টার হিসেবে ঘোষণা করা হয়। কিন্তু হাসপাতালের জনবলসহ আধুনিক সরঞ্জামদি অক্সিজেনের অভাব ছিল। সেজন্য করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতে ব্যর্থ হয়েছিল। সেই সমস্যা সমাধানের জন্য জাইকা অর্থায়নে উপজেলা পরিষদের তত্ত্বাবধানে এই হাসপাতালে অক্সিজেন সমস্যা সমাধানের লক্ষ্যে ৩০টি সেন্টাল অক্সিজেন স্থাপনের জন্য সরঞ্জামাদি প্রদান করা হয়েছে। যার ফলে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসা প্রদানের আর কোন বাধা থাকবে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লুবনা ফারজানা জানান, এই উপজেলায় কোভিড-১৯ আক্রান্ত রোগীদের সেবা দেবার জন্য ট্রমা হাসপাতালকে বিশেষ আইসোলেশন সেন্টার হিসেবে ঘোষণা করা হয়েছিল। কিন্তু জনবলসহ অক্সিজেন ও নানা সমস্যার কারণে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দেয়া যেত না। তাই রোগীদের সেবা দেয়ার জন্য এই সেন্টারে ৩০টি সেন্টাল অক্সিজেন স্থাপন করা হবে। যার ফলে আক্রান্ত রোগীরা এখানেই কোভিড-১৯ চিকিৎসা নিতে পারবেন বলে তিনি জানান।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. খুরশেদ আলম, উপজেলা নির্বাহী প্রকৌশলী আবু ইউসুফ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. রিয়াসাত আজমিন, ডা. ফারিয়া নাজমুন প্রমুখ।

(ঢাকাটাইমস/২৩জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

সিলেটে পিকআপ-লেগুনা সংঘর্ষে একই পরিবারের ৫ জন নিহত

অবন্তিকার আত্মহত্যার ঘটনায় অভিযুক্ত প্রক্টর ও সহপাঠী রিমান্ডে

এই বিভাগের সব খবর

শিরোনাম :