টিকার দাবিতে প্রবাসীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুন ২০২১, ১৪:৫২ | প্রকাশিত : ২৪ জুন ২০২১, ১৩:২৮

টিকার দাবিতে প্রবাসী কল‌্যাণ মন্ত্রণাল‌য়ের সাম‌নে বিক্ষোভ করেছেন প্রবাসীরা। তাদের দাবি, সরকার টিকার রেজিস্ট্রেশনের জন্য প্রজ্ঞাপন জারি করলেও মন্ত্রণালয়ে এসে ফিরে যেতে হচ্ছে। প্রবাসী কর্মীদের অভিযোগ, সরকার ঘোষণা দিলেও রেজিস্ট্রেশনের বিষয়ে কিছুই জানেন না মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

বৃহস্প‌তিবার বেলা ১০টার দিকে রাজধানীর ইস্কাটন গার্ডেন এলাকায় প্রবাসী কল‌্যাণ ও বৈ‌দে‌শিক কর্মসংস্থান মন্ত্রণাল‌য়ের সাম‌নে বিক্ষোভ করেন মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশের প্রবাসীরা।

বিক্ষোভকারী কয়েক জনের স‌ঙ্গে কথা ব‌লে জানা যায়, তা‌দের অনেকের ভিসার মেয়াদ খুব দ্রুত শেষ হ‌য়ে যা‌বে। কিন্তু এখনও টিকা পাওয়ার বিষ‌য়ে কো‌নো নিশ্চয়তা পাচ্ছেন না। অথচ টিকা গ্রহণের সনদ ছাড়া তারা এসব দেশে প্রবেশ করতে পারবেন না। এছাড়া সৌ‌দি আরব ও কু‌য়েতগামী‌দের অনেকে টিকার জন‌্য রে‌জি‌স্ট্রেশন কর‌লেও চী‌নের সি‌নোফা‌র্মের যে টিকা তা‌দের দেয়া হ‌বে তা গ্রহণ কর‌ার বিষ‌য়ে এখনও কো‌নো নিশ্চয়তা দেয়‌নি দেশগু‌লো।

সৌদি আরব প্রবাসী সাইফুল ইসলাম ঢাকাটাইমসকে বলেন, ১০ বছর ধরে সৌদি আরবে কাজ করি। ছুটিতে দেশে আসার আগে সৌদি আরব থেকে একটি টিকা দিয়ে এসেছি। কিন্তু এখন দেশে এসে টিকা পাচ্ছি না। আরেকটি টিকা পেলেই সৌদি গিয়ে কোয়ারেন্টাইনে থাকতে হবে না। ৮০ হাজার টাকা খরচ থেকে আমরা বেঁচে যেতাম। তিনি আরো বলেন, অনেকেই আমাদের জানিয়েছেন, তাদের টাকা খরচ করে কোয়ারেন্টাইনে খাবার কেনাসহ নানা কষ্ট করতে হয়েছে। কেউ দায়িত্ব নিয়ে আমাদের বিষয়টা দেখে না। টিকা নিয়ে গেলে সরাসরি কাজে ঢুকতে পারবো।

টিকার জন্য আরব আমিরাতে ফিরে যেতে পারছেন না মানিকগঞ্জের লুতফর রহমান। তিনি ঢাকাটাইমসকে বলেন, টিকা ছাড়া দুবাইতে প্রবেশের অনুমতি দিচ্ছে না। এ দিকে এক মাস পর আমার ছুটি শেষ হয়ে যাবে। এখনো টিকা না পেলে কোনোভাবেই কাজে ফিরতে পারবো না।

শতশত প্রবাসীকে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সামনে অবস্থান করতে দেখা যায়। তাদের দাবি দ্রুত সময়ে টিকার ব্যাবস্থ করে তাদের নিজ নিজ কর্মস্থলে ফিরে যাওয়ার সুযোগ তৈরি করে দিতে হবে। কারণ সরকার এরই মধ্যে টিকার জন্য রেজিস্ট্রেশন করতে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ে আমাদেরকে যোগাযোগ করতে বলেছে। কিন্তু এখানে এসে তার কিছুই দেখতে পাচ্ছি না।

(ঢাকাটাইমস/২৪জুন/এআর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :