ভেঙে যাওয়া সেতু সংস্কারে বিলম্ব, দুর্ভোগে জনসাধারণ

আমিনুল হক সাদী, কিশোরগঞ্জ
 | প্রকাশিত : ০২ জুলাই ২০২১, ১৪:৪৩

কিশোরগঞ্জ সদর উপজেলার দিয়ে বয়ে যাওয়া নরসুন্দা নদীর উপর মহিনন্দ ও বৌলাইয়ের সীমান্তবর্তী রঘুখালী এলাকার সংযোগ সেতুটির একপাশ ভেঙে পড়ে আছে দীর্ঘ দিন ধরে। এরপর সেতুটির সংস্কার বাস্তবায়িত না হওয়ায় কয়েক গ্রামের মানুষ দুর্ভোগে পড়েছেন। সম্প্রতি সেতুটির পাশে বাঁশের সাঁকো তৈরি করা হলেও ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে অনেক মোটরসাইকেল ও পথচারী।

মহিনন্দের ইউপি সদস্য হাবিবুর রহমান খোকন বলেন, আমাদের ইউনিয়নের লোকজন নরসুন্দা নদীর ওপারে যেতে পারছিলেন না। অন্যরাও এদিকে আসতে পারছিলেন না। পরে আমাদের দাবির প্রেক্ষিতে একটি বাঁশের সাকো তৈরি করে ঠিকাদারি প্রতিষ্ঠান।

বৌলাই ইউনিয়নের ছয়না এলাকার বাসিন্দা আল মামুন বলেন, আমাদের বৌলাই ইউনিয়নসহ হাওরাঞ্চলের মানুষ এ রাস্তা দিয়ে শহরে যাতায়াত করেন। কিন্তু সেতুটির সংস্কার বাস্তবায়ন বিলম্বিত হওয়ায় জনদুর্ভোগ বেড়েই চলেছে।

অন্যদিকে, তাড়াইল উপজেলার তালজাঙ্গা এলাকায় ধলেশ্বরী নদীর ওপর পাকা সেতুর একপাশ ২০১৯ সালের ২৫ অক্টোবর ভেঙে যায়। এতে কিশোরগঞ্জের সঙ্গে তাড়াইল উপজেলার যোগাযোগ ব্যবস্থা বিছিন্ন হয়ে পড়ে। সেতু ভেঙে যাওয়ায় বন্ধ থাকে সব ধরনের যান চলাচল। এতে দুর্ভোগে পড়েন চলাচলকারীরা। পরে এলজিইডির মাধ্যমে বিকল্প পথে যানবাহন চলাচলের ব্যবস্থা করা হয়।

চলতি বছরের ৯ জানুয়ারি তাড়াইল হেডকোয়ার্টার-নীলগঞ্জ জিসি রাস্তায় আট হাজার ৭৪২ মিটার চেইনেজে ১৫ মিটার দীর্ঘ আরসিসি গার্ডার ব্রিজ নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মুজিবুল হক চুন্নু।

সরেজমিনে দেখা গেছে, সেতুটির সংস্কার কাজ এগিয়ে চলছে। সেতুটির কাজ শুরু হওয়ায় জনমনে স্বস্তি ফিরে এসেছে।

এ বিষয়ে কিশোরগঞ্জ এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী আমির হোসেন বলেন, তাড়াইল হেডকোয়ার্টার-নীলগঞ্জ সেতুটির কাজ বৃষ্টিজনিত কারণে সমস্যা হচ্ছে। এরপরও কাজটি দ্রুত বাস্তবায়নে চেষ্টা চলছে।

তবে রঘুখালী এলাকার সংযোগ সেতু বাস্তবায়নের জন্য জানতে চাইলে তিনি সদর উপজেলার প্রকৌশলী জোনায়েত আলমের সঙ্গে যোগাযোগের জন্য বলেন। এদিকে তার সঙ্গে মোবাইলে যোগাযোগ করার চেষ্টা করা হলেও ফোন রিসিভ করেন নি তিনি।

(ঢাকাটাইমস/২জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

উপজেলা নির্বাচন: মির্জাপুরে ১২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ

বরিশালে মাদকসহ চার নারী-পুরুষ গ্রেপ্তার 

স্মার্ট বাংলাদেশ গঠনের লড়াইয়ে ছাত্রলীগ সর্বতোভাবে পাশে থাকবে: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী

দিনাজপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা: আহত ২৫

উপজেলা নির্বাচন: চেয়ারম্যান প্রার্থীসহ ২৬ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

চাঁদপুরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে পুড়িয়ে হত্যা, বেনাপোলে আটক

মানিকগঞ্জে পৌঁছেছে বিমান দুর্ঘটনায় নিহত পাইলট আসিম জাওয়াদের মরদেহ

মেহেরপুরে অপরিপক্ব লিচুতে বাজার সয়লাব

সরাইলে আগুনে পুড়ল ১২ ব্যবসাপ্রতিষ্ঠান

এই বিভাগের সব খবর

শিরোনাম :