৩ আগস্ট শুরু বাংলাদেশ-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জুলাই ২০২১, ১৩:০৭ | প্রকাশিত : ২২ জুলাই ২০২১, ১২:৫৫

আগামী আগস্ট মাসে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দল। ৩ আগস্ট সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হওয়ার পর শেষ ম্যাচে দুদল মাঠে নামবে আগামী ৯ আগস্ট। এই বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)।

এর আগে সবশেষ ২০১৭ সালে বাংলাদেশে এসেছিল অজিরা। সেবার টাইগাদের বিপক্ষে দুটি টেস্ট খেলেছিল তারা। যেখানে একটি জিতেছিল বাংলাদেশ, অন্যটি অস্ট্রেলিয়া। সেবারই প্রথম টেস্টে অজিদের বিপক্ষে প্রথম জয় এসেছিল লাল-সবুজের প্রতিনিধিত্বকারীদের।

টেস্ট এবং ওয়ানডে ম্যাচে জয় আসলেও এখনো টি-টোয়েন্টি ফরম্যাটে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোনো ম্যাচে জয় পায়নি বাংলাদেশ।

উল্লেখ্য, একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে এখন জিম্বাবুয়েতে অবস্থান করছে বাংলাদেশ দল। ইতোমধ্যেই টেস্ট এবং ওয়ানডে সিরিজের সবকটি ম্যাচে জয় তুলে নিয়েছে রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। আজ থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি সিরিজ। এরপর আগামীকাল দ্বিতীয় ম্যাচে এবং ২৫ জুলাই শেষ ম্যাচে রোডেশীয়দের বিপক্ষে মাঠে নামবে মাহমুদউল্লাহ রিয়াদরা।

এদিকে অস্ট্রেলিয়া দলও বসে নেই। ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে অজিরা। অবশ্য সেখানে খুব একটা করতে পারছে না অ্যালেক্স ক্যারি বাহিনী। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ক্যারিবীয়দের কাছে হেরেছে ৪-১ ব্যবধানে। অবশ্য প্রথম ওয়ানডে ম্যাচে জয় নিয়ে সিরিজে এগিয়ে রয়েছে অজিরাই।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টির সূচি:

১ম টি-টোয়েন্টি- ৩ আগস্ট

২য় টি-টোয়েন্টি- ৪ আগস্ট

৩য় টি-টোয়েন্টি- ৬ আগস্ট

৪র্থ টি-টোয়েন্টি- ৭ আগস্ট

৫ম টি-টোয়েন্টি- ৯ আগস্ট

(ঢাকাটাইমস/২২জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত