২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত ১০৪ জন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুলাই ২০২১, ১৯:৪৪ | প্রকাশিত : ২৪ জুলাই ২০২১, ১৯:৩৯
ফাইল ছবি।

দেশে করোনা মহামারির প্রকোপের মধ্যেই বাড়তে শুরু করেছে ডেঙ্গুজ্বরে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০৪ জন ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এটি চলতি বছরে রেকর্ড। এর আগে এক দিনে সর্বোচ্চ ৮৫ জন আক্রান্তের তথ্য ছিল।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এই তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানানো হয়েছে, সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে এখন পর্যন্ত ৪২২ জন রোগী ভর্তি আছে। এর মধ্যে ঢাকাতেই আছে ৪১৯ জন, আর বাকি তিনজন ঢাকার বাইরে। এই বছরের ১ জানুয়ারি থেকে ২৪ জুলাই পর্যন্ত এক হাজার ৫৭৪ জন রোগী ভর্তি হয়েছেন এবং ছাড়া পেয়েছেন এক হাজার ১৪৯ জন। এ বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে তিনজনের মৃত্যুর তথ্য পর্যালোচনার জন্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এর আগে গতকাল শুক্রবার ২৩ জুলাই স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিবেদন অনুযায়ী, ২৪ ঘণ্টায় ৮৫ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছিল। এ নিয়ে গত জানুয়ারি থেকে ২৪ জুলাই পর্যন্ত মোট আক্রান্ত দাঁড়ায় এক হাজার ৫৭৪ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি এক হাজার ১৪৯ জন রোগী ।

পরিসংখ্যানে দেখা গেছে, বছরের প্রথম পাঁচ মাসে মোট ডেঙ্গু আক্রান্ত হয় মোট ১০০ জন। এর মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন এবং মে মাসে ৪৩ জন। এই পাঁচ মাসের পৌনে তিন গুণ ডেঙ্গু আক্রান্ত হয় জুন মাসে ২৭২ জন। আর জুলাইয়ের ২৪ দিনে এই সংখ্যাটি দাঁড়িয়েছে এক হাজার ২০২ জন।

(ঢাকাটাইমস/২৪জুলাই/আরকে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :