টাইব্রেকারে হেরে অলিম্পিক থেকে দিয়ার বিদায়

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুলাই ২০২১, ১২:০১

পুরুষ এককে দেশসেরা আরচার রোমান সানার এক পয়েন্টের আক্ষেপ থাকলেও নারী এককের মূল ম্যাচে আজ(বৃহস্পতি) দিয়া সিদ্দিকীর কোনো কমতি ছিল না। কিন্তু এরপরও হতাশ হয়ে ফিরতে হয়েছে মাত্র ১৭ বছর বয়সী এই বাংলাদেশি আরচারকে। মেয়েদের রিকার্ভ এককে প্রথম রাউন্ডে হাড্ডাহাড্ডি লড়াই শেষে টাইব্রেকারে বেলারুশের কারিনা দিওমিনসকায়ার কাছে ৬-৫ সেট পয়েন্টে হেরে অলিম্পিক থেকে বিদায় নিয়েছেন দিয়া।

কারিনা বিপক্ষে দিয়া যে হারবে এটা হয়তো ম্যাচে আগে অনেকে ধরেই নিয়েছিলেন। তা হবেই, কেননা দুজনের মধ্যে র‌্যাঙ্কিংয়ের ফারাক তো আর কম নয়। দিয়া সিদ্দিকীর চেয়ে ১২৪ ধাপ এগিয়ে ছিলেন বেলারুশিয়ান আরচার।

কিন্তু ম্যাচের প্রথম সেটে সবাইকে অবাক করে কারিনাকে ২৩-২২ ব্যবধানে হারিয়ে পূর্ণ দুই পয়েন্ট নিয়ে লিড নেন বাংলাদেশি আরচার। প্রথম সেটের তিন শটে দিয়া মেরেছেন যথাক্রমে ৬, ৯, ৮। বিপরীতে প্রথম সেটে কারিনা ৪ মেরে শুরু করলেও পরের দুটি তিরে মারেন ৯, ৯।

প্রথম সেটে জিতলেও দ্বিতীয় হেটেই হেরেছেন দিয়া। এবার কারিনা মারেন ৯, ৮, ৯ (২৬)। আর দিয়া মেরেছেন যথাক্রমে ৯, ৭, ৯ (২৫)।

তৃতীয় সেটে হয় হাড্ডাহাড্ডি প্রতিযোগিতা। কারিনা তুললেন ৯, ৮, আর ৮; জবাবে প্রথম তিরে ৭ তুললেও পরের দুই তিরে দুটো নয় তুলে নেন দিয়া। ফলে এ সেটেও ভাঙেনি সমতা। স্কোরলাইন দাঁড়ায় ৩-৩। এরপর চতুর্থ সেটে কারিনা এবং পঞ্চম সেটে দিয়া পূর্ণ পয়েন্ট পেলে ৬-৬ সেট পয়েন্ট হওয়ার পর ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

সেখানে এক শুটেই জয় তুলে নেন কারিনা। তিনি তার শুটে ১০ তুললে এর জবাবে দিয়া তুলতে পারেন ৯।

আর এর মাধ্যমে টোকিও অলিম্পিকে বাংলাদেশের ৩ ক্রীড়াবিদ বিদায় নিলেন। গেমসে এখন থাকলেন বাংলাদেশের তিন প্রতিনিধি-সাঁতারে আরিফুল ইসলাম ও জুনাইনা আহমেদ এবং অ্যাথলেটিকসে জহির রায়হান।

(ঢাকাটাইমস/২৯জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :