স্ত্রীর কথাতেই অবসর নেননি অ্যান্ডারসন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ আগস্ট ২০২১, ১৩:৪৯ | প্রকাশিত : ০৪ আগস্ট ২০২১, ১৩:৪৭

বয়সটা খেলার পক্ষে কথা না বললেও এখনো বল হাতে দুর্দান্ত বোলিং করে যাচ্ছেন ইংল্যান্ডের কিংবদন্তি পেসার জেমস অ্যান্ডারসন। এতদিন ধরে ক্রিকেট খেলে যাওয়া রহস্যটা কি, এ বিষয়ে আগ্রহ সবার। অতপর নিজেই রহস্য উম্মোচন করলেন এই ইংলিশ তারকা। স্ত্রীর কথাতেই নাকি ক্রিকেট থেকে অবসর নেননি বলে তিনি এক সাক্ষাৎকারে জানান।

২০১৯ সালের অ্যাশেজ সিরিজটাই হয়তো অ্যান্ডারসনের জন্য শেষ সিরিজ হতে পারতো। সেবার এজবাস্টনে অনুষ্ঠিত সিরিজের প্রথম ম্যাচে মাত্র চার ওভার বল করতে পেরেছিলেন তিনি। এরপরই চোট পেয়ে বসেন। আর তাতেই ছিটকে যান সিরিজ থেকে।

এরপর অনেকটা ভেঙে পড়েন টেস্টে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ উইকেট নেয়া এই কিংবদন্তি পেসার। এক পর্যায়ে নাকি ক্রিকেট থেকে অবসর নেয়ার সিদ্ধান্তও নিয়েছিলেন। তবে এসময় পাশে ছিলেন তার মডেল স্ত্রী ডেনিয়েলো লয়েড। তিনি মূলত অ্যান্ডারসনের অনুপ্রেরণা যোগান।

সেই স্মৃতি মনে করে ৩৯ বছর বয়সী এই তারকা ক্রিকেটার বলেন, ‘আমার এখনও খেলে যাওয়ার বড় কারণ হচ্ছে আমার স্ত্রী। সে সবসময়ই খুব সমর্থন দেয়। অ্যাশেজের প্রথম টেস্টে কাফ মাসলে যখন টান লাগে, দ্বিতীয় বা তৃতীয়বার সম্ভবত টান লাগল সেবার। তখন সত্যিই মনে হচ্ছিল, আবারও কি পুনবার্সনের মধ্য দিয়ে সত্যিই যাব? সে (স্ত্রী) তখন আমাদেরকে ছুটি কাটাতে নিয়ে যায় এবং আমাকে বলে যেন সহজ সিদ্ধান্ত না নেই। সে আমাকে বলে চালিয়ে যেতে।’

উল্লেখ্য, ইংল্যান্ডে ক্রিকেটের ইতিহাসে টেস্টে সর্বোচ্চ উইকেটশিকারি বোলার হলেন জেমস অ্যান্ডারসন। এখন পর্যন্ত ১৬২ ম্যাচ খেলে তার সংগ্রহে রয়েছে ৬১৭টি উইকেট। যেকোনো দেশের হয়ে সর্বোচ্চ উইকেট সংগ্রহের তালিকায় তিনি রয়েছেন চার নম্বরে। আর মাত্র দুটি উইকেট নিতে পারলেই স্পর্শ করবে ভারতীয় কিংবদন্তি স্পিনার অনিল কুম্বলেকে।

(ঢাকাটাইমস/০৪আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :