আগ্নেয়াস্ত্র দেখিয়ে জনমনে ভয় সৃষ্টি, অস্ত্রসহ ব্যবসায়ী গ্রেপ্তার

নগর প্রতিবেদক, গাজীপুর
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০২১, ১৩:০১

আগ্নেয়াস্ত্র দেখিয়ে জনমনে ভয় সৃষ্টির অভিযোগে রাজধানীর উত্তরা থেকে এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১। এসময় তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল, দুটি ম্যাগাজিন, ৫০ রাউন্ড গুলি, একটি পিস্তল বক্স, দুটি পিস্তল কভার, একটি পিস্তলের লাইসেন্স ও দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

গত বুধবার বেলা সোয়া ২টায় উত্তরার একটি ফ্ল্যাট থেকে মেজবাহ উদ্দিন সরকার রুবেল নামে ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। তার বাড়ি গাজীপুরের টঙ্গীর আরিচপুর এলাকায়।

জানা গেছে, ফেসবুকের আদলে তৈরি সামাজিক যোগাযোগ মাধ্যম হার্টস বুক এবং আর এস বি গ্রুপের চেয়ারম্যান এই রুবেল। এছাড়াও ২০১৩ সালে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ছিলেন তিনি। পরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে জামানত হারান। একসময় বিএনপির সহযোগী সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ প্রজন্ম দলের গাজীপুর শাখার আহ্বায়ক ছিলেন তিনি। তবে কয়েকবছর ধরে নিজেকে আওয়ামী লীগের কর্মী হিসেবে পরিচয় দিয়ে আসছেন রুবেল।

র‍্যাব-১ এর সহকারী পুলিশ সুপার নোমান আহমদ জানায়, রুবেল তার দেহরক্ষী ফারুকসহ অজ্ঞাতনামা আরো দুইজনকে নিয়ে রাজধানীর উত্তরা ও গাজীপুরের টঙ্গী এলাকাসহ বিভিন্ন এলাকায় আধিপত্য বিস্তার ও জনমনে ভীতি সৃষ্টি করার উদ্দেশে প্রকাশ্যে অস্ত্র দেখায়। এ কাজে সহযোগিতার জন্য অবৈধভাবে অস্ত্রসহ তিনজন দেহরক্ষী নিয়োগ করে সে। এছাড়াও বিভিন্ন সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ব্যক্তিগত আইডিতে অস্ত্র প্রদর্শন ও মহড়ার ছবি আপলোড করে। গোয়েন্দা নজরদারির ভিত্তিতে উত্তরা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিনসহ ৫০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :