পূর্ণাঙ্গ কমিটি করে কৃষকদলকে সংগঠিত করার তাগিদ ফখরুলের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২১, ১৬:০১ | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০২১, ১৫:৪৫

সরকারকে ক্ষমতা থেকে সরাতে জাতীয় কৃষকদল ভূমিকা রাখবে এমন প্রত্যাশার কথা জানিয়ে সংগঠনের নতুন কমিটিতে নিজেদের সংগঠিত করার তাগিদ দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার দুপুরে বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের কৃষকদলের নবনির্বাচিত কমিটির নেতারা বিএনপির মহাসচিবের সঙ্গে দেখা করে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এসময় মির্জা ফখরুল কৃষকদলের নবনির্বাচিত নেতাদের উদ্দেশ্যে একথা বলেন।

কৃষকদলের নবনির্বাচিত কমিটির নেতাদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, শেখ হাসিনার নেতৃত্বে জবরদখল করে দেশে যে ফ্যাসিবাদী সরকার ক্ষমতায় বসে আছে, তাদের সরাতে ভূমিকা রাখবে কৃষকদল।

মির্জা ফখরুল বলেন, জাতির একটা যুগসন্ধিক্ষণে কৃষকদলের কমিটি ঘোষণা হয়েছে। সুতরাং তাদের দায়িত্ব অনেক বেশি। বিশেষ করে অতি দ্রুত পূর্ণাঙ্গ কমিটি গঠন করা। একইসঙ্গে যে মানুষগুলোকে কেন্দ্র করে এই দলটি গঠন করেছিলেন শহীদ জিয়াউর রহমান, সেই কৃষকদের সংগঠিত করা।

কৃষকরা সবচেয়ে বেশি অবহেলিত এমন অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, কৃষকরা তাদের উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য পান না। কোনো রকম সাহায্য-সহযোগিতা পান না। এমনকি করোনার যে ভয়াবহ সময় গেল এই সময়ে কৃষকরা কোনো প্রণোদনা পাননি। আমরা এই সময় কৃষকদলের কাছ থেকে আশা করব, তারা অতি দ্রুত নিজেদের সংগঠিত করবে।

মির্জা ফখরুল বলেন, গৃহবন্দি আমাদের দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি আন্দোলন এবং বিদেশে নির্বাসিত ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার ক্ষেত্রেও কৃষকদল ভূমিকা রাখবে। আমাদের ৩৫ লাখের বেশি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা। এই অবস্থায় আমাদের দায়িত্ব হচ্ছে নিজেদের সংগঠিত করে ঐক্য সৃষ্টি করে আন্দোলনে নামা।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, কৃষকদলের নব নির্বাচিত কমিটির সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, সহ-সভাপতি আইনজীবী গৌতম চক্রবর্তী, যুগ্ম সম্পাদক মোশাররফ হোসেন, বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার, শায়রুল কবির খান প্রমুখ।

(ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :