ওম্যাক্সে অংশ নিতে পর্তুগালে সুমি

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ অক্টোবর ২০২১, ১৭:১৫ | প্রকাশিত : ২০ অক্টোবর ২০২১, ১৫:৩৮

আগামী ২৭ অক্টোবর থেকে পর্তুগালের পোর্তো শহরে শুরু হতে যাচ্ছে ওয়ার্ল্ডওয়াইড মিউজিক এক্সপো (ওম্যাক্স)। বিশ্বের অন্যতম বড় এই সংগীত সম্মেলনে বাংলাদেশ থেকে অংশ নিচ্ছেন চিরকুট ব্যান্ডের ভোকাল শারমীন সুলতানা সুমি। এ উদ্দেশ্যে বুধবার ভোরে পর্তুগাল উড়ে গিয়েছেন তিনি।

যাওয়ার আগে সুমি গণমাধ্যমকে জানান, ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের টেক্সাসে সাউথ বাই সাউথ ওয়েস্ট ফেস্টিভ্যালে অংশ নিয়েছিল চিরকুট। উৎসবের পরিচালক টড পাকহাবের দলটির পরিবেশনা দেখে মুগ্ধ হন। তিনি আবার ওম্যাক্সের জুরি সদস্য। সেই সূত্রেই এবার ওম্যাক্সে সুমিকে আমন্ত্রণ জানিয়েছেন টড।

শুরুতে অবশ্য সুইজারল্যান্ড যাবেন দেশের এই জনপ্রিয় গায়িকা, গীতিকার ও সুরকার। এরপর ২৬ অক্টোবর যাবেন পর্তুগালে। সেখানকার প্রবাসী বাঙালিরা সুমিকে সংবর্ধনা জানাবেন। পর্তুগালে ওম্যাক্স-এর সম্মেলন চলবে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত। সুমি দেশে ফিরবেন ৭ নভেম্বর।

ওম্যাক্সে এবার যোগ দেবেন ৯০ দেশের ২৬০ জন শিল্পীসহ সংগীতের সঙ্গে যুক্ত আড়াই হাজারের বেশি লোক। আন্ডারগ্রাউন্ড, ফোক, রক, জ্যাজ, লোকাল মিউজিকসহ সব ধরনের মিউজিকের অন্যতম বড় বাজার এই ওম্যাক্স। আগামী বছর এই সম্মেলনে চিরকুট গান করবে বলে আশা সুমির।

ঢাকাটাইমস/২০অক্টোবর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :