কিউইদের বিপক্ষে পাকিস্তানের সম্ভাব্য একাদশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০২১, ১৬:০৬

বিশ্বকাপের আগে উড়ো হুমকি পেয়ে পাকিস্তান থেকে সফর বাতিল করে নিউ জিল্যান্ড দল। আর তখন এহেন কর্মকাণ্ডে পাকিস্তান ও ক্রিকেট বিশ্ব মেতেছিল কিউইদের সমালোচনায়! কদিন পর একই কাজ করে ইংল্যান্ড দলও। পরে ভারতের পাশাপাশি এই দুই পশ্চিমা দলের বিপক্ষেও ক্রিকেট যুদ্ধ ঘোষণা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড প্রধান। ইতোমধ্যে ভারতকে নাকানি-চুবানি খাইয়ে ঐতিহাসিক জয় তুলে নিয়েছে বাবর-রিজওয়ানরা। এবার আত্মবিশ্বাসী সেই পাকিস্তানের সামনে নিউ জিল্যান্ড।

সুপার টুয়েলভে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে দল দুটি। পাকিস্তান তাদের দ্বিতীয় ম্যাচেও জয় তুলে নিতে মরিয়া। বিপরীতে জয়ে বিশ্বকাপ আসর শুরু করতে দৃঢ় চেতা নিউ জিল্যান্ড।

পাকিস্তান সম্ভবত ভারতের বিপক্ষে খেলা অপরিবর্তিত একাদশ নিয়ে নামবে। নিউ জিল্যান্ড তাদের দলে স্পিনারদের আধিক্য রাখতে পারে। পেস বোলিং আক্রমণে টিম সাউদি-ট্রেন্ড বোল্টের সঙ্গী হতে পারেন কাইল জেমিসন। ব্যাটিংয়ে কেন উইলিয়ামসনের ওপর অনেক আস্থা রাখছে কিউই দল।

টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে মুখোমুখি দেখায় পিছিয়ে রয়েছে নিউজিল্যান্ড। সাবেক বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান মুখোমুখি দেখার ২৪ বারের ১৪ ম্যাচেই জয় পেয়েছে। বাকি ১০টি ম্যাচ জিতেছে কিউইরা। আর টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে পাঁচবারের দেখায় তিনবার পাকিস্তান ও দুইবার জয় পায় নিউজিল্যান্ড।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফখর জামান, হারিস রউফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, শাহিন শাহ আফ্রিদি ও শোয়েব মালিক।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ: কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্টিন গাপটিল, ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস, টিম সেইফার্ট (উইকেটরক্ষক), ড্যারিল মিচেল/টড অ্যাস্টল, মিচেল স্যান্টনার, টিম সাউদি, লকি ফার্গুইসন/কাইল জেমিসন, ট্রেন্ট বোল্ট ও ইশ সোদি।

(ঢাকাটাইমস/২৬অক্টোবর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :