‘শামীম মাশরেকী ছিলেন নিরহংকার’

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২১, ২০:০৬

‘সদা হাস্যোজ্জ্বল এই মানুষটি ছিলেন সবার পছন্দের, সবার প্রিয়। তিনি ছিলেন স্পষ্টভাষী। নিরহংকার এই মানুষটি সাদাকে সাদা কালোকে কালো বলতে জানতেন।’ ময়মনসিংহ সাংবাদিক সমিতি-ঢাকার দপ্তর সম্পাদক, জাতীয় প্রেসক্লাবের সদস্য, সাব এডিটর কাউন্সিলের নির্বাহী কমিটির সাবেক সদস্য, কবি ও গীতিকার শামীম মাশরেকীর শোক সভায় বক্তারা এ মন্তব্য করেন।

জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়ন অফিসে শুক্রবার সকালে এ শোক সভা হয়। এ অনুষ্ঠানের আয়োজন করে ময়মনসিংহ সাংবাদিক সমিতি-ঢাকা।

ময়মনসিংহ সাংবাদিক সমিতি-ঢাকার সভাপতি ড. উৎপল কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত শোকসভায় বক্তব্য দেন- বৃহত্তর ময়মনসিংহ সাংবাদিক সমিতি-ঢাকার সভাপতি ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সদ্যবিদায়ী সভাপতি মোল্লা জালাল, বিএফইউজের মহাসচিব দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, ডিইউজের সাবেক সাধারণ সম্পাদক সরদার ফরিদ আহমদ, বিএফইউজের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আশরাফ আলী ও নির্বাহী পরিষদ সদস্য শাহনাজ বেগম পলি, সাব এডিটর কাউন্সিলের সভাপতি মামুন ফরাজী ও সাধারণ সম্পাদক হাসান পারভেজ হৃদয়, রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক কবীর আহমেদ খান, সাব এডিটর কাউন্সিলের সাবেক সাধারণ সম্পাদক শাহজাহান মিয়া, ময়মনসিংহ সাংবাদিক সমিতি-ঢাকার সাধারণ সম্পাদক সৌরভ জাহাঙ্গীর ও সহসভাপতি মফিদা আকবর, জামালপুর সাংবাদিক সমিতি-ঢাকার সভাপতি মোহাম্মদ আবু সাঈদ, সিনিয়র সাংবাদিক মাহবুব রেজা, শহীদুল ইসলাম রানা, শামীম মাশরেকীর বড় ভাই ও সাব এডিটর কাউন্সিলের নির্বাহী কমিটির সদস্য নঈম মাশরেকী, মোশাররফ হোসেন প্রমুখ।

এ সময় মোল্লা জালাল বলেন, শামীম মাশরেকী তার বাবা প্রখ্যাত কবি ও গীতিকার আবদুল হাই মাশরেকীকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে নিরন্তর কাজ করে গেছেন। তার অমায়িক ব্যবহারের কারণে সব সহকর্মীর কাছে প্রিয়ভাজন ছিলেন। আমি আশাবাদী, এই সহকর্মীরা তার পরিবারের পাশে থাকবেন।

দীপ আজাদ বলেন, শামীম মাশরেকী যেমন অন্যায়ের প্রতিবাদ করতেন, তেমনি ভালো কাজের প্রশংসাও করতে জানতেন। আমরা তার পরিবারের পাশে আছি এবং থাকব।

সাজ্জাদ আলম খান তপু বলেন, তাকে ভোলার নয়। স্পষ্টভাষী এই মানুষটি আমাদের হৃদয়ে থাকবেন প্রস্ফুটিত গোলাপের মতো।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

বন্ডিং অব জার্নালিস্টসের উদ্যোগে সাংবাদিক সন্তানদের মেধা-বৃত্তি

কামরাঙ্গীরচরে সাংবাদিকের ওপর হামলায় এসআই বরখাস্ত, আটক ২

এনটিভি অনলাইনের সাংবাদিক নোমানকে হুমকি, থানায় জিডি

জ্বালানির দাম নিয়ে তথ্য বিকৃতি করছেন তথ্যমন্ত্রী: নজরুল

ঢাকাটাইমসের সাংবাদিক মুজাহিদের ওপর হামলা, বোয়ালমারী প্রেসক্লাবের প্রতিবাদ সভা

আলফাডাঙ্গায় সাংবাদিক মারধরের মূল আসামি জাপান মোল্লা ঢাকায় গ্রেপ্তার

মুক্তিযুদ্ধ ও মুক্তবুদ্ধির প্রশ্নে আপসহীন বিবার্তা, প্রতিষ্ঠাবার্ষিকীতে বিশিষ্টজনেরা

ঢাকাটাইমসের সাংবাদিকের ওপর হামলা, আসামির জামিন নামঞ্জুর

ঢাকা টাইমসের সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলার নিন্দায় সাংবাদিক নেতারা

সংবাদ যেন দুর্নীতিবাজদের পক্ষে না যায়: দুদক চেয়ারম্যান

এই বিভাগের সব খবর

শিরোনাম :