চাঁপাইনবাবগঞ্জে আইল্যান্ড সিকিউরিটিজের ডিজিটাল বুথ

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২১, ১৩:৪২

দেশের পুঁজিবাজারে শেয়ার লেনদেন করার জন্য চাঁপাইনবাবগঞ্জে প্রথমবারের মতো ‘ডিজিটাল বুথ’ চালু করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্যভুক্ত ব্রোকারেজ হাউজ আইল্যান্ড সিকিউরিটিজ।

রবিবার সকাল থেকে প্রাতিষ্ঠানটির চালু হওয়া ডিজিটাল বুথে শেয়ার কেনাবেচা শুরু হয়েছে।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন সাপেক্ষে আইল্যান্ড সিকিউরিটিজ তাদের দশম ডিজিটাল বুথ চালু করেছে। আইল্যান্ড সিকিউরিটিজ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চাঁপাইনবাবগঞ্জ শহরে ২৮ নভেম্বর থেকে প্রথমবারের মতো ডিএসইর সদস্যভুক্ত কোনো ব্রোকারেজ হাউজ সরাসরি শেয়ার লেনদেন করতে যাচ্ছে। দেশের স্বনামধন্য ব্রোকারেজ হাউজ আইল্যান্ড সিকিউরিটিজ তাদের দশম ডিজিটাল বুথ উদ্বোধনের মাধ্যমে বিনিয়োগ কার্যক্রম শুরু করেছে।

ব্রোকারেজ হাউজটির নতুন এ ডিজিটাল বুথ চালুর ফলে স্থানীয় প্রবাসী ও বিদেশি বিনিয়োগকারীদের পুঁজিবাজারে বিনোয়োগের আগ্রহ সৃষ্টি হবে। পাশাপাশি পুঁজিবাজার সম্পর্কে তৃণমূলের মানুষ ধারণা পাবে ও বিনিয়োগ করতে উৎসাহিত হবে বলে মনে করছে আইল্যান্ড সিকিউরিটিজ কর্তৃপক্ষ।

এর আগে গত ২৫ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জের স্কাইভিউ ইন লাক্সারিয়াস বিজনেস বুটিকস হোটেলের মিলনায়তনে বিপুলসংখ্যক বিনিয়োগকারীর উপস্থিতিতে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে আইল্যান্ড সিকিউরিটিজের নতুন এ ডিজিটাল বুথটির শুভ উদ্বোধন করা হয়।

প্রতিষ্ঠানটির সিনিয়র ম্যানেজার কর্পোরেট আবু সাঈদের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন মো. নাহিদ বাবু (ব্যবস্থাপক পূবালী ব্যাংক চাঁপাইনবাবগঞ্জ শাখা)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ আতিকুল ইসলাম।

ডিজিটাল বুথ উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সিএসই’র প্রতিষ্ঠাতা ও বর্তমান পরিচালক এবং আইল্যান্ড সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক মো. মহিউদ্দিন।

তিনি পুঁজিবাজারে বুঝে শুনে বিনিয়োগ করার পরামর্শ দেওয়ার পাশাপাশি বিনিয়োগ সুরক্ষার বিভিন্ন কৌশল বিনিয়োগকারীদের সামনে তুলে ধরেন। এ সময় তিনি উপস্থিত বিনিয়োগকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :