আরও ২৪ লাখ করোনা শনাক্ত, প্রাণহানি সাড়ে ৫৫ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ জানুয়ারি ২০২২, ০৮:৩২

করোনার নতুন ঢেউয়ে টালমাটাল বিশ্ব। চীন থেকে ছড়িয়ে পড়া ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এখনো বিশ্বব্যাপী মারা যাচ্ছেন হাজারো মানুষ। আক্রান্তের তালিকাতেও প্রতিদিন নাম উঠছে লাখ লাখ মানুষের। গত একদিনে ভাইরাসটিকে আক্রান্ত হয়ে নতুন করে মারা গেছেন সাড়ে পাঁচ হাজারের বেশি মানুষ, যা আগের দিনের তুলনায় কম। একই সময়ে ২৪ লাখের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন ভাইরাসটিতে, যা আগের দিনের তুলনায় আট লাখের মতো কম।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, রবিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৬৯৮ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে প্রায় দুই হাজার। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৫ লাখ ৫৩ হাজার ৪৩৩৩ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৪ লাখ ৪ হাজার ৫৬২ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে আট লাখের বেশি। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ কোটি ৬৬ লাখ ৫০ হাজার ৭৭১ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪ হাজার ১৪১ জন এবং মারা গেছেন ৮৮৬ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৬ কোটি ৬৬ লাখ ৬৪ হাজার ২৮৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ৭৩ হাজার ১৪৯ জন মারা গেছেন।

দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭২৩ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২৭ হাজার ১৭৯ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৭ লাখ ৭৪ হাজার ৩০৪ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ২০ হাজার ৬৩৪ জনের।

যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮১ হাজার ৭১৩ জন এবং মারা গেছেন ২৮৭ জন। ইতালিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮০ হাজার ৪২৬ জন এবং মারা গেছেন ২৩৯ জন। ফ্রান্সে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২৪ হাজার ৫৮০ জন এবং মারা গেছেন ১৪৮ জন।

কলম্বিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৫৭৫ জন এবং মারা গেছেন ১২৯ জন। জার্মানিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৯১৬ জন এবং মারা গেছেন ১৪৪ জন। ইউক্রেনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৫৬৯ জন এবং মারা গেছেন ১২৭ জন। ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬০ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৮ হাজার ৫২০ জন।

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় পোল্যান্ডে ৪২৯ জন, মেক্সিকোতে ১৯৫ জন, তুরস্কে ১৭৭ জন, দক্ষিণ আফ্রিকায় ১৬১ জন, কানাডায় ১৪৬ জন, ভিয়েতনামে ১৩৯ জন এবং ফিলিপাইনে ৪৩ জন মারা গেছেন।

ঢাকাটাইমস/১৬জানুয়ারি/এমআর

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

ইমরানের নিরাপত্তা নিশ্চিতে সর্বোচ্চ পদক্ষেপ গ্রহণের নির্দেশ শাহবাজ শরিফের

উত্তর কোরিয়ায় করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সেনাবাহিনী মোতায়েন

ইন্দোনেশিয়ায় বিলবোর্ডের সাথে বাসের ধাক্কায় ১৪ জনের মৃত্যু

মা দিবসের পাশাপাশি ‘স্ত্রী দিবস’ পালনের দাবি ভারতের এক প্রতিমন্ত্রীর

ভারতের কয়েকটি প্রদেশে তীব্র দাবদাহ

ইউক্রেনে এক-তৃতীয়াংশ রুশ স্থলসেনা নিহতের দাবি যুক্তরাজ্যের

ভারত রপ্তানি বন্ধের পর বিশ্বে গমের দাম কয়েকগুণ বৃদ্ধি

সোমালিয়ায় ফের প্রেসিডেন্ট নির্বাচিত হাসান শেখ মোহাম্মদ

যুক্তরাষ্ট্রে এবার চার্চে হামলা, নিহত ১

বেচতেন পত্রিকা, হয়েছেন ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী! জড়িয়েছেন বিতর্কেও

এই বিভাগের সব খবর

শিরোনাম :