সেন্টমার্টিনে মাদক পাচারকারী-কোস্টগার্ড গোলাগুলি

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২২, ২০:৩১

সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন সমুদ্র এলাকায় মাদক পাচারকারীদের সঙ্গে কোস্টগার্ডের গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় ১১ লাখ ৯৫ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট, ৩০টি গোলাসহ দুটি ম্যাগাজিন ও একটি বিদেশি অত্যাধুনিক অটোমেটিক সাব মেশিনগান জব্দ করা হয়েছে।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন আড়াই নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্বে সমুদ্র এলাকায় এ ঘটনা ঘটে। এ বিষয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় বিসিজি স্টেশন টেকনাফ কোস্টগার্ড স্টেশনে সংবাদ সম্মলনের আয়োজন করা হয়।

কোস্টগার্ড জানায়, গোলাগুলির সময় ৮/১০ জনের একটি পাচারকারী দল সাগরে লাফ দিয়ে মিয়ানমার সীমান্তে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

কোস্টগার্ডের টেকনাফ স্টেশনের লে. কমান্ডার এম নাঈম উল হক জানান, গোপন সংবাদ পেয়ে তার নেতৃত্বে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ সংলগ্ন দক্ষিণ-পূর্বে সমুদ্র এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে মঙ্গলবার দুপুর ২টার দিকে একটি বোটের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্যরা বোটটিকে থামার জন্য সংকেত দেয়। সংকেত পেয়ে না থেমে কোস্টগার্ডের বোটকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি ছুঁড়ে পাচারকারীরা। আত্মরক্ষার্থে কোস্টগার্ড সদস্যরা ২৫টি পাল্টা গুলি করে।

একপর্যায়ে বোট থেকে ইয়াবা পাচারকারী দল সমুদ্রে লাফ দেয় এবং সাঁতরিয়ে মিয়ানমার সীমান্তের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে কোস্টগার্ড সদস্যরা বোটটি তল্লাশি করে ১১ লাখ ৯৫ হাজার ৬০০ পিস ইয়াবা ট্যাবলেট, ৩০টি গোলাসহ দুটি ম্যাগাজিন, একটি বিদেশি অত্যাধুনিক অটোমেটিক সাব মেশিন গান ও একটি ট্রলার জব্দ করে।

জব্দকৃত অস্ত্র, গোলা ও ম্যাগাজিন এবং ইয়াবা আইনি ব্যবস্থা নেওয়ার জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তরের কার্যক্রম চলছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

বঙ্গবন্ধুর সমাধিতে ফরিদপুর আ.লীগের নবনির্বাচিত সভাপতি-সম্পাদকের শ্রদ্ধা

চট্টগ্রামে চলন্ত বাসে পোশাককর্মীকে ধর্ষণচেষ্টা, চালক ও হেল্পার গ্রেপ্তার

খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যকে প্রত্যাহার করতে হবে: দুলু

৭৯৫ জন সামাজিক নিরাপত্তা বেষ্টনীর ভাতার টাকা পাননি

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সিল জাল করে প্রতারণা, গ্রেপ্তার ১

সিংড়ায় প্রাচীন বিষ্ণু মূর্তি উদ্ধার

কুসিক নির্বাচন: আ. লীগের বিদ্রোহী প্রার্থী ইমরানের প্রার্থিতা প্রত্যাহার

কুষ্টিয়ায় ২০ দিনে ১০ খুন, কারণ কী...

চাঁপাইনবাবগঞ্জে বিএনপির আহ্বায়ক কমিটি থেকে ৬১ জনের পদত্যাগ

চাঁদপুরে বিদ্যুৎস্পৃষ্টে ছাত্রলীগ নেতার মৃত্যু

এই বিভাগের সব খবর

শিরোনাম :