নরসিংদীতে বন্ধ হয়ে যাওয়া জুট মিল চালু হচ্ছে কোম্পানির অধীনে

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২২, ২৩:০৩

নরসিংদীর ঘোড়াশালে অবস্থিত ২০২০ সালে বন্ধ হয়ে যাওয়া বিজেএমসি'র নিয়ন্ত্রণাধীন রাষ্ট্রায়ত্ব ‘বাংলাদেশ জুট মিল’ নতুন করে চালু হচ্ছে জুট এলাইঞ্জ লিমিটেডের অধীনে। চলতি বছরের ১০ জানুয়ারি বিজেএমসির সঙ্গে ২০ বছরের চুক্তি সম্পন্ন করে জুট এলাইঞ্জ লিমিটেড।

এদিকে চুক্তি সম্পন্ন করার পর মঙ্গলবার সকালে জুটমিল পরিদর্শনে আসেন নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবু নইম মোহাম্মদ মারুফ খান, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মাসুম ও জুট এলাঞ্জ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জিয়াউর রহমান।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুম, পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন, উপজেলা নির্বাহী অফিসার ফারহানা আফসানা চৌধুরী, ঘোড়াশাল পৌর মেয়র আল মুজাহিদ হোসেন তুষার, জুট এলাইঞ্জ লিমিটেডের প্রজেক্ট কো-অর্ডিনেটর হাসান মোহাম্মদ আরিফ, বাংলাদেশ জুটমিলের মহাব্যবস্থাপক আবুল কাশেম মোহাম্মদ হান্নান, পলাশ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইলিয়াছ, ঘোড়াশাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল আলম প্রমুখ।

জুট এলাইঞ্জ লিমিটেডেটের কো-অর্ডিনেটর হাসান মোহাম্মদ আরিফ জানান, বিজেএমসির নিয়ন্ত্রণাধীন যে ২৫টি জুটমিল ২০২০ সালে বন্ধ হয়েছে এর মধ্যে এই প্রথম ঘোড়াশালের বাংলাদেশ জুট মিলটির সঙ্গে আমাদের চুক্তি সম্পন্ন হয় ২০২২ সালের ১০ জানুয়ারি। এর পর মিলটি আমাদের কোম্পানির অধীনে বুঝে নিয়েছি।

মোহাম্মদ আরিফ বলেন, যেহেতু দীর্ঘ দেড় বছর মিলটি বন্ধ ছিল, তাই এ মিলের যন্ত্রপাতিগুলো মরিচা পড়ে আছে। সেটি সংস্কারের কাজ করা হবে। এছাড়াও জুটমিলটির বিভিন্ন স্থাপনা ১৯৬২ সালের তৈরি। রপ্তানিমুখী ইন্ডাস্ট্রিজ করতে গেলে বিল্ডিং কোড অনুযায়ী মেরামত করতে হবে। এসব কাজ শেষ হলেই আমরা উৎপাদনে যাবো। এসব কাজ দ্রুত শেষ হলেই আমরা উৎপাদনে যাবো।

তিনি জানান, যারা এই জুটমিলের পুরাতন শ্রমিক আছে তাদের মধ্য থেকে যাচাই-বাছাই করে দক্ষ শ্রমিকদের নেওয়া হবে। এছাড়াও যারা নতুন শ্রমিক আছে তাদের মধ্যে দক্ষ কেউ থাকলে তাকেও আমরা মূল্যায়ন করবো।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :