কেন মৌসুমীর বাসায় গিয়েছিলেন ডিপজল?

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জানুয়ারি ২০২২, ১১:৪৭ | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২২, ১১:২৯

জনপ্রিয় চিত্রনায়িকা মৌসুমীর বেশ কিছু ছবিতে খল চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল। এরপর তারা শত্রু থেকে বন্ধুও হয়েছেন। ‘সৌভাগ্য’ এবং ‘দুলাভাই জিন্দাবাদ’ নামে দুটি সিনেমায় অভিনয় করেছেন স্বামী-স্ত্রীর চরিত্রে। তবে শুধু রুপালি পর্দা নয়, বাস্তব জীবনেও শত্রু থেকে বন্ধু হয়েছেন ডিপজল-মৌসুমী। না, জমিজমা বা টাকাপয়সা নিয়ে তাদের কোনো বৈরিতা নেই, যতটুকু ছিল তা চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে ঘিরে।

২০১৯-২১ মেয়াদের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেছিলেন মৌসুমী। খল অভিনেতা মিশা সওদাগরের বিপক্ষে সভাপতি পদে লড়েছিলেন তিনি। কিন্তু হেরে যান। সে বার মিশাদের প্যানেল থেকে সহসভাপতি পদে দাঁড়িয়েছিলেন ডিপজল। হয়েছিলেন মৌসুমীর প্রতিপক্ষ। ব্যস, ওইটুকুই। তাদের ব্যক্তিগত সম্পর্ক খুব ভালো বলে দাবি করেন চিত্রনায়িকা মৌসুমী। তাইতো, এবার মিশা-জায়েদ-ডিপজলদের প্যানেল থেকেই প্রার্থী হয়েছেন মৌসুমী।

তার আগে ২০১৭-১৯ মেয়াদে ওমর সানী-অমিত হাসানদের প্যানেল থেকে কার্যনির্বাহী পদে প্রার্থী হয়েছিলেন এই নায়িকা। প্রতিপক্ষ ছিল মিশা-জায়েদ প্যানেল। গতবারও প্রতিপক্ষ সেই মিশা-জায়েদ প্যানেল। গত দুই মেয়াদে তাদের নিয়ে নানা অভিযোগ করতে শোনা গেছে মৌসুমীকে। যে দেড় শতাধিক শিল্পী ভোটাধিকার হারিয়েছেন, তাদের মধ্যে নায়িকার ছোটবোন ইরিন জামান একজন। এর জন্য সবসময় মিশা-জায়েদদের দিকেই আঙুল তুলতে দেখা গেছে মৌসুমীকে।

এবারের নির্বাচনে সেই মিশা-জায়েদদের প্যানেল থেকেই কেন নায়িকা প্রার্থী হলেন, এই প্রশ্ন সর্বত্র। যদিও এর জবাবও দিয়েছেন মৌসুমী। জানিয়েছেন, নির্বাচনের আগে অভিনেতা ডিপজল তার বাসায় গিয়েছিলেন। তাকে প্রার্থী হওয়ার জন্য অনুরোধ করেছিলেন। ডিপজলের অনুরোধ রাখতেই একসময় যারা চোখের বিষ ছিল সেই মিশা-জায়েদদের প্যানেল থেকে কার্যনির্বাহী সদস্য পদে প্রার্থী হয়েছেন মৌসুমী।

কিন্তু সত্যি কি তাই? শুধু কি ডিপজলের অনুরোধ রাখতেই মিশা-জায়েদদের প্যানেলের হয়ে নির্বাচন করছেন মৌসুমী? এটা কি নায়িকার মনের কথা না মুখের? নাকি এর পেছনে রয়েছে অন্য কোনো কারণ? এই নিয়েই গত এক মাস ধরে এফডিসির ভেতরে ও বাইরে নানা কৌতূহল, নানা গুঞ্জন, নানা প্রশ্ন। যদিও সে সব গুঞ্জনের অবসান এখনও হয়নি, মেলেনি কোনো প্রশ্নের উত্তরও। এদিকে, শিল্পী সমিতির ভোটের আর মাত্র কয়েক ঘণ্টা বাকি।

একসময় যে মিশা-জায়েদদের বিষদগার করেছেন, নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে তুলোধুনা করেছেন, তাদের প্যানেলে মৌসুমীর প্রার্থী হওয়াকে ভালোভাবে নেয়নি তার সোশ্যাল মিডিয়ার ভক্তরাও। বহু নেটিজেন অভিনেত্রী ও তার স্বামী ওমর সানীকে সুবিধাবাদী বলে কটাক্ষ করেছেন। এছাড়া মৌসুমীর এই ভোলবদলের কঠোর সমালোচনা করেন খ্যাতিমান পরিচালক মালেক আফসারীও। সম্প্রতি ফেসবুক লাইভে তিনি নায়িকার এই সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করেন।

তবে মিশা-জায়েদদের পক্ষে নির্বাচন করার আরও একটি কারণও ইতোমধ্যে গণমাধ্যমে বলেছেন মৌসুমী। তিনি বলেন, ‘করোনার মধ্যে ওরা জীবনের ঝুঁকি নিয়ে শিল্পীদের জন্য অনেক কাজ করেছে। সেসব আমার ভালো লেগেছে। এছাড়া কিছুদিন আগে ‘সোনার চর’ নামে একটা সিনেমা করতে গিয়ে জায়েদ খানের সঙ্গে মিশেছি। ও আসলেই একটা ভালো ছেলে। ওর সম্পর্কে আমাদের কিছু ভুল ধারণা ছিল। একসঙ্গে কাজ করতে গিয়ে তা দূর হয়ে গেছে।’

এবারের নির্বাচনে মৌসুমী এবং ডিপজল ছাড়াও মিশা-জায়েদদের প্যানেলে রয়েছেন একঝাঁক তারকা। তারা হলেন- চিত্রনায়ক রুবেল, সুব্রত, আলেকজান্ডার বো, জয় চৌধুরী, জ্যাকি আলমগীর, জাকির হোসেন, ফরহাদ হোসেন, রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আসিফ ইকবাল, বাপ্পারাজ, নাদের খান, চুন্নু ও হাসান জাহাঙ্গীর।

এদিকে, ইলিয়াস কাঞ্চনকে সভাপতি করে শক্তিশালী একটি প্যানেল গড়েছেন চিত্রনায়িকা নিপুণ। তাদের সঙ্গেও রয়েছেন চিত্রনায়ক রিয়াজ, ডি এ তায়েব, সায়মন সাদিক, শাহনূর, নিরব হোসেন, ইমন, অমিত হাসান, ফেরদৌস, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, জেসমীন, কেয়া ও পরীমনির মতো তারকারা। কাজেই এবার জমপেশ লড়াই হবে বলে মত চলচ্চিত্র সংশ্লিষ্টদের। তার জন্য আর কয়েক ঘণ্টার অপেক্ষা।

ঢাকাটাইমস/২২জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :