আড়াই বছর পর ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দলে রোচ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জানুয়ারি ২০২২, ১৬:২৫ | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২২, ১৬:১৯

ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে শেষ করার পর ভারতে পাড়ি জমাবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। সেখানে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার পাশাপাশি তিনটি ওয়ানডে ম্যাচও খেলবে দল। আর সেই ওয়ানডে সিরিজকে সামনে রেখে ১৮ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। দীর্ঘ আড়াই বছর পর ওয়ানডে দলে জায়গা পেলেন কেমার রোচ ও ব্রেন্ডন কিং।

২০১৯ সালের ভারতের বিপক্ষে সবশেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন কেমার রোচ। এরপর আর সাদা বলের ম্যাচ খেলেননি কেমার তিনি। তবু নতুন বলে উইকেট নেওয়ার আশায় তাকে প্রায় আড়াই বছর পর দলে ফিরিয়েছেন হেইনস। তার আশা, রানের গতি নিয়ন্ত্রণে রেখে কিছু উইকেট এনে দেবেন রোচ।

আয়ারল্যান্ডের কাছে ওয়ানডে সিরিজ হারার পর বেশ নড়েচড়ে বসেছে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ড। তাই ভারতের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের রোচ-কিংসহ দলে পরিবর্তন এসেছে মোট ছয়টি। এই দুজন বাদে বাকি চাজন হলেন- এনক্রুমাহ বোনার, ড্যারেন ব্রাভো, হেডেন ওয়ালশ জুনিয়র ও ডেসমন্ড হায়েন্স।

এদিকে বাদ পড়েছেন রোস্টন চেজ এবং জাস্টিন গ্রিভসের মতো খেলোয়াড়। কোনো ম্যাচ না খেলে বাদ পড়েছেন জায়ডেন সিলস ও ডেভন থমাস। ফ্যাবিয়েন অ্যালেন কোভিড নেগেটিভ হয়ে দলে সুযোগ পেয়েছেন।

উল্লেখ্য, আগামী ৬, ৯ ও ১১ ফেব্রুয়ারি ভারতের আহমেদাবাদে হবে ওয়ানডে সিরিজ ম্যাচ তিনটি। এই সিরিজটিও ওয়ানডে বিশ্বকাপ সুপার লিগের অংশ। এরপর ১৬, ১৮ ও ২০ ফেব্রুয়ারি কলকাতায় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

ভারত সফরে ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে দল:

কাইরন পোলার্ড (অধিনায়ক), ফাবিয়ান অ্যালেন, এনক্রুমাহ বোনার, ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, জেসন হোল্ডার, শাই হোপ, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, নিকোলাস পুরান, কেমার রোচ, রোমারিও শেফার্ড, ওডিয়ান স্মিথ ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

(ঢাকাটাইমস/এমএম/২৭জানুয়ারি)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :