নৌকার বিপক্ষে মরিয়া ঈশ্বরগঞ্জ যুবলীগ!

জয়নাল আবেদীন, ময়মনসিংহ
 | প্রকাশিত : ০১ ফেব্রুয়ারি ২০২২, ১৬:৩০

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার ইউপি নির্বাচনে নৌকা ডুবাতে মরিয়া হয়ে উঠেছেন যুবলীগের পদধারী একাধিক বিদ্রোহী প্রার্থী। এদের বেশিরভাগ নেতা মনোনয়ন না পেয়ে উপজেলা চেয়ারম্যান মাহমুদ হাসান সুমনের ব্যানারে নৌকার বিরুদ্ধাচারে মাঠে নেমেছেন বলে অভিযোগ উঠেছে।

আঠারোবাড়ি ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান রূপক এবারও আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। তিনি বলেন, নেত্রীর মনোনয়ন বোর্ডের বাইরেও ঈশ্বরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান সুমন, যুবলীগের সভাপতি আবুল খায়েরের একটি মনোনয়ন বোর্ড আছে। তাদের মনোনয়নে প্রতিটা ইউনিয়নে নৌকার বিরুদ্ধে প্রার্থী দেয়া হয়েছে। এদের বিরুদ্ধে কেন্দ্রীয় যুবলীগ বরাবরে অভিযোগ দেয়া হয়েছে।

এ বিষয়ে জানতে ঈশ্বরগঞ্জ উপজেলা চেয়ারম্যান মাহমুদ হাসান সুমনকে একাধিকবার চেষ্টা করে না পাওয়া গেলেও উপজেলা যুবলীগের সভাপতি আবুল খায়ের বলেন, এগুলো সব ষড়যন্ত্র। প্রতিপক্ষকে ঘায়েল করতে এসব বলা হচ্ছে। যুবলীগের যারা বিদ্রোহী প্রার্থী হয়েছেন, তাদের বুঝানোর চেষ্টা করছি। না শুনলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চিঠি দেব।

সূত্র জানায়, বিগত পৌর নির্বাচনে নৌকার প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেয়ায় ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ নেতা ও উপজেলা চেয়ারম্যান মাহমুদ হাসান সুমনকে আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে। সেই বহিষ্কারের প্রতিউত্তরে তিনি আগামী ৭ ফেব্রুয়ারির নির্বাচনে তার প্রার্থী দিয়েছেন বলে সূত্র জানায়।

সূত্রে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নে নৌকা ঠেকাতে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হয়েছেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হারিছ উদ্দিন আহাম্মদ, সদর ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন মণ্ডল, উপজেলা যুবলীগের প্রস্তাবিত কমিটির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশীদ। সোহাগী ইউনিয়নে নৌকা ঠেকাতে বিদ্রোহী প্রার্থী হয়েছেন, ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক জুলহাস উদ্দিন সুজন শাহ্। সরিষা ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হয়েছেন, জেলা পরিষদের সদস্য সাবেক ইউপি চেয়ারম্যান একরাম হোসেন ভূঁইয়া।আঠারোবাড়ি ইউপিতে নৌকা ডুবাতে বিদ্রোহী প্রার্থী হয়েছেন ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন সরকার, উপজেলা যুবলীগের প্রস্তাবিত কমিটির সদস্য জসিম উদ্দিন। জাটিয়া ইউপিতে বিদ্রোহী প্রার্থী হয়েছেন উপজেলা যুবলীগের সদস্য ও বর্তমান চেয়ারম্যান শামছুল হক ঝন্টু। মগটুলা ইউপিতে নৌকার বিদ্রোহী হিসেবে মাঠে রয়েছেন ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক হাসিবুল হাসান খান রাজিব। রাজিবপুর ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক নাজমুল হকের ছোট ভাই ও বর্তমান ইউপি চেয়ারম্যান একেএম মোদাব্বিরুল ইসলাম। তারুন্দিয়া ইউনিয়নে নৌকার বিদ্রোহী প্রার্থী হয়েছেন ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক ফরিদ খান।

(ঢাকাটাইমস/১ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :