ময়মনসিংহে বিজয়ী ইউপি সদস্য নিলেন টাকার মালা, এলাকায় মিশ্র প্রতিক্রিয়া

ময়মনসিংহ ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২২, ১৬:৫৮ | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০২২, ১৬:২৫

সপ্তম ধাপের নির্বাচনে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিজয়ী এক ইউপি সদস্য ছাত্রলীগ নেতা টাকার মালা নিয়েছেন। এ রকম একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় এলাকায় শুরু হয়েছে মিশ্র প্রতিক্রিয়া। ওই ইউপি সদস্যের নাম আতিকুল ইসলাম পিয়াস। তিনি ঈশ্বরগঞ্জ সদর ইউনিয়ন ছাত্রলীগের বর্তমান সভাপতি। এলাকায় অভিযোগ ওঠেছে তিনি বিজয়ী হয়ে দলীয় প্রভাবে টাকার মালা দিতে জনগণকে বাধ্য করেছেন।

নির্বাচনী ফলাফলে জানা যায়, আতিকুল ইসলাম পিয়াস ইশ্বরগঞ্জ সদর ১ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচনে ইউপি সদস্য হিসেবে ৬৮১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকট প্রতিদ্বন্দ্বী রুহুল আমীন পেয়েছেন ৩৬৪ এবং অপর প্রতিদ্বন্দ্বী ওমর ফারুক পেয়েছেন ৩১৯ ভোট।

এলাকাবাসী জানায়, সপ্তম ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনে ঈশ্বরগঞ্জ ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী আতিকুল ইসলাম পিয়াস জয় লাভ করেন। এরপর নিজের জনপ্রিয়তা যাচাই করতে গলায় টাকার মালা পেতে কে কত বেশি টাকা দিতে পারেন এ রকম অঘোষিত প্রতিযোগিতা তৈরি করেন। তিনি যেখানেই গেছেন সেখান থেকেই টাকা নিয়েছেন। এক দিনেই জনগণের কাছ থেকে লক্ষাধিক টাকা আদায় করেছেন বলে অভিযোগ ওঠেছে। পরে জনগণের দেওয়া টাকার নোট ঝুলানো মালা গলায় পড়েই এলাকা চষে বেড়ান। এ নিয়ে এলাকার সাধারণ মানুষের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

টাকার মালা গলায় ঝুলিয়ে এলাকায় ঘুরে বেড়ানোর বিষয়ে শুক্রবার বিকেলে আতিকুল ইসলাম পিয়াস বলেন, তিনি গৌরীপুর সরকারি ডিগ্রি কলেজের দ্বিতিয় বর্ষের শিক্ষার্থী। ইশ্বরগনজ সদর ইউনিয়ন ছাত্রলীগের বর্তমান সভাপতি।

নির্বাচনী এলাকায় জনগণকে টাকার মালা দিতে বাধ্য করেছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, জনগণ তাকে ভালোবেসে ভোট দিয়ে বিজয়ী করেছেন। নির্বাচনের তিনদিন পর ১০ ফেব্রুয়ারি সকালে প্রথা অনুয়ায়ী তিনি এলাকার মুরুব্বী ও ভোটারদের সঙ্গে দেখা করতে বের হন। এ সময় জনগণ ভালোবেসে তাকে টাকার মালা দিয়েছেন। এতে দোষের কিছু নাই।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :