জায়েদ খানকে আনুষ্ঠানিকভাবে বয়কট করল ১৮ সংগঠন

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ মার্চ ২০২২, ২০:৩৫ | প্রকাশিত : ০৫ মার্চ ২০২২, ২০:২৯

চিত্রনায়ক জায়েদ খানকে এবার আনুষ্ঠানিকভাবে বয়কট ঘোষণা করল চলচ্চিত্রের ১৮টি সংগঠন। শনিবার বেলা ১১টায় পরিচালক সমিতিতে অনুষ্ঠিত এক মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়। পরে ১৮ সংগঠনের আহ্বায়ক ও পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়ে দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে লেখা হয়, ‘সদ্য শেষ হয়ে যাওয়া শিল্পী সমিতির নির্বাচন নিয়ে সকল সংগঠন বিস্তারিত আলোচনা করেন। উক্ত নির্বাচনে চলচ্চিত্র সংশ্লিষ্ট কোনো সংগঠনের সদস্য বিএফডিসিতে প্রবেশ করতে পারেনি, শুধু শিল্পী সমিতির ভোটার ছাড়া। যা ছিল চলচ্চিত্র সংশ্লিষ্ট সকলের জন্য অশোভন ও অপমানজনক।’

‘এ ঘটনায় পেছনে শিল্পী সমিতির সদস্য জনাব জায়েদ খানের ভূমিকা প্রমাণিত হওয়ায় সকল সংগঠনের নেতৃবন্দ এই সিদ্ধান্তে উপনিত হয় যে, জনাব জায়েদ খানের সঙ্গে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৮ সংগঠনের কোনো সদস্য কোনো কার্যক্রমে অংশ গ্রহণ করিবেন না। আজ (৫ মার্চ) থেকে জায়েদ খানকে আনুষ্ঠানিকভাবে বয়কট করা হইলো। সকল সংগঠনের সম্মলিত পরবর্তী সিদ্ধান্ত না আসা পর্যন্ত এই সিদ্ধান্ত বলবত থাকিবে।’

এর আগে গত ৯ ফেব্রুয়ারি খবর ছড়িয়েছিল, এফডিসিতে মিটিং করে জায়েদ খানকে নিষিদ্ধ ঘোষণা করেছে চলচ্চিত্রের ১৮টি সংগঠন। এই নায়কের সঙ্গে তারা কোনো কাজ করবে না। কেউ করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

কিন্তু কয়েক ঘণ্টা না যেতেই ওই খবরকে গুজব বলে উড়িয়ে দিয়েছিলেন পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান। তিনি সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে জানিয়েছেন, ১৮ সংগঠন বৈঠক করেছে ঠিকই, কিন্তু সেখানে জায়েদ খানকে নিষিদ্ধ করার ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি। কেউ গুজবে কান দেবেন না।

তবে এবার আর গুজব নয়, শনিবার সত্যি সত্যি বয়কট করা হয়েছে শিল্পী সমিতির তিনবারের সাধারণ সম্পাদক জায়েদ খানকে। যে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই অভিনেতাকে বয়কটের ঘোষণা দিয়েছে চলচ্চিত্রের ১৮ সংগঠন, সেটি ঢাকাটাইমস-এর হাতে এসেছে।

পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান স্বাক্ষরিত ওই প্রেস বিজ্ঞপ্তিতে জায়েদ খানকে বয়কটের বিষয়টি স্পষ্ট করে লেখা আছে। এও বলা আছে, পরিচালক সমিতির মিটিং থেকে জায়েদ খানের ব্যাপারে সিদ্ধান্তটি নেওয়া হয়েছে। এই মিটিংয়ে শনিবার থেকে চলচ্চিত্র প্রদর্শক সমিতিও যুক্ত হয়েছে।

ঢাকাটাইমস/৫ মার্চ/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :