শীতলক্ষ্যায় লঞ্চডুবির ঘটনায় আরও দুই মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ মার্চ ২০২২, ১৯:২১ | প্রকাশিত : ২১ মার্চ ২০২২, ১৯:২০

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে মালবাহী কার্গো জাহাজের ধাক্কায় লঞ্চডুবির ঘটনায় আরও এক নারীসহ দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় তিন শিশুসহ এ নিয়ে আটজনের মরদেহ উদ্ধার হলো। এছাড়া এখনও অন্তত চারজন নিখোঁজ বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

নিখোঁজদের উদ্ধারে এখনও অভিযান চালিয়ে যাচ্ছে ফায়ার সার্ভিস, কোস্টগার্ড ও নৌ-পুলিশের সদস্যরা। রবিবার দুপুরে চর সৈয়দপুরের আল আমিননগর এলাকায় শীতলক্ষ্যা নদীতে এ দুর্ঘটনা ঘটে।

সোমবার বিকাল ৪টায় ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান শিকদার দুজনের মরদেহ উদ্ধারের তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, দুর্ঘটনাকবলিত জাহাজ এম.এল আফসার উদ্দিন বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজ প্রত্যয়-এর মাধ্যমে পানির ওপর টেনে তোলা হয়েছে।

শাহজাহান শিকদার জানান, উম্মে খায়রুন ফাতেমা (৪০) একজন নারীর মরাদেহ উদ্ধার করা হয়েছে। তিনি সোনারগাঁওয়ের হরিয়াল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বলে জানা গেছে।

এ ছাড়া একজন অজ্ঞাতনামা পুরুষের (৪০) মরদেহ পানিতে ভেসে উঠার পর কোস্টগার্ড উদ্ধার করে। এখনও চারজন নিখোঁজ রয়েছেন বলে বিভিন্নজনের তথ্যে জানা গেছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের একটি ইউনিট উদ্ধার কার্যক্রম অব্যাহত রেখেছে।

রবিবার উদ্ধার হওয়া মরদেহগুলোর মধ্যে তিন থেকে ১০ বছরের তিন শিশু, ১৭ বছরের এক কিশোরী, ২৮ বছরের একজন নারী ও আনুমানিক ৫০ বছরের এক ব্যক্তি রয়েছেন।

রবিবার ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়, নদীতে একটি কার্গো জাহাজের সামনে পড়ে সেটির ধাক্কায় মুন্সীগঞ্জগামী যাত্রীবাহী একটি লঞ্চ ডুবে যায়। লঞ্চটিতে আনুমানিক ৫০ থেকে ৬০ জন যাত্রী ছিলেন। পরে ১৫ থেকে ২০ জনের মতো যাত্রী সাঁতরে তীরে উঠতে সক্ষম হন।

ডুবে যাওয়া লঞ্চ থেকে সাঁতরে তীরে উঠে বেঁচে যাওয়া কয়েকজন যাত্রী জানান, দুপুর ১টা ৫৮ মিনিটে নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল থেকে অর্ধশত যাত্রী নিয়ে মাঝারি আকারের লঞ্চটি মুন্সীগঞ্জের উদ্দেশে ছেড়ে যায়।

লঞ্চডুবির ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ৩৫ সেকেন্ডের একটি ভিডিওতে দেখা গেছে, একটি বড় কার্গো জাহাজ সোজা নদী বরাবর চলছে। তার সামনে একটি ছোট লঞ্চ আটকে আছে। ধীরে ধীরে তা কাত হয়ে ডুবে যায়। এসময় লঞ্চের ওপরে থাকা মানুষজন প্রাণ বাঁচাতে নদীতে ঝাঁপ দেন।

(ঢাকাটাইমস/২১মার্চ/এএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :