১৭ মাস পর কারামুক্ত সাংবাদিক রুহুল আমিন গাজী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০২২, ১৮:২৮

ডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্ট্রদ্রোহ মামলায় গ্রেপ্তার হওয়ার ১৭মাস পর জামিনে মুক্তি পেলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি রুহুল আমিন গাজী।

মঙ্গলবার বিকালে কাশিমপুর কারাগার থেকে তিনি মুক্তি পেয়েছেন। বিএফইজের সভাপতি এম আব্দুল্লাহ তার মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন।

এম আব্দুল্লাহ বলেন, গত ১৭ মার্চ রুহুল আমিন গাজীর জামিন হয়েছে। জামিন নামা পৌঁছা ও কাগজপত্র ঠিক করতে সময় লেগেছে। আজ বিকালে তিনি মুক্তি পেয়েছেন।

২০২০ সালের ২১ অক্টোবর রুহুল আমিন গাজীকে গ্রেপ্তার করে হাতিরঝিল থানা পুলিশ। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্ট্রদ্রোহের অভিযোগের ওই দুটি মামলায় বিচার চলছে।

২০১৩ সালে মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াত নেতা আবদুল কাদের মোল্লার ফাঁসির রায় হয়। তখন কাদের মোল্লাকে ‘কসাই কাদের’হিসেবে আখ্যায়িত করা হয়। ২০১৩ সালের ১২ ডিসেম্বর কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকর করা হয়।

২০১৯ সালের ১২ ডিসেম্বর কাদের মোল্লার ফাঁসির রায় কার্যকরের বার্ষিকীতে দৈনিক সংগ্রাম পত্রিকার প্রথম পাতায় ‘শহীদ আবদুল কাদের মোল্লার ষষ্ঠ শাহাদৎবার্ষিকী আজ’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়।

যুদ্ধাপরাধীকে ‘শহীদ’ উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করায় পরের দিন ১৩ ডিসেম্বর ওই ঘটনায় আফজাল হোসেন নামের একজন মুক্তিযোদ্ধা বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে হাতিরঝিল থানায় মামলা করেন।

মামলায় দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ, প্রধান প্রতিবেদক রুহুল আমিন গাজী এবং বার্তা সম্পাদক সাদাত হোসেনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৬-৭ জনকে আসামি করা হয়।

এই মামলায় সংগ্রাম সম্পাদক আবুল আসাদ এখনো কারাগারে আছেন।

(ঢাকাটাইমস/২২মার্চ/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা