যা বলার তদন্তকারী কর্মকর্তাকে বলেছি: এস কে সুর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ মার্চ ২০২২, ১৫:১৬ | প্রকাশিত : ২৯ মার্চ ২০২২, ১৪:৫১
দুদকের জিজ্ঞাসাবাদ শেষে বেরিয়ে যাচ্ছেন এস কে সুর চৌধুরী

ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের (আইএলএফএসএল) নামে অর্থ লুটপাটের ঘটনায় দুদকের জিজ্ঞাসাবাদের বিষয়ে সাংবাদিকদের কিছু বলেননি বলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী। জিজ্ঞাসাবাদ শেষে বেরিয়ে যাওয়া সময় সাংবাদিকরা জানতে চাইলে তিনি বলেন, ‘যা বলার দুদকের তদন্তকারী কর্মকর্তাকে বলেছি।’

মঙ্গলবার সাকল সাড়ে ৯টায় সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হন এস কে সুর। দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান টানা চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেন।

বাংলাদেশ ব্যাংকের সাবেক এই ডেপুটি গভর্নর ছাড়াও দুদকে হাজির হয়েছিলেন ব্যাংকটির সাবেক নির্বাহী পরিচালক শাহ আলম। বেলা ২টা ১৭ মিনিটে জিজ্ঞাসাবাদ শেষে বেরিয়ে যান তিনি। তবে জিজ্ঞাসাবাদের বিষয়ে সাংবাদিকদের কোনো প্রশ্নের উত্তর দেননি তিনিও।

এস কে সুর ও শাহ আলমের বিরুদ্ধে অভিযোগ, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড (আইএলএফএসএল) থেকে নামে বেনামে তিন হাজার কোটি টাকার বেশি ঋণ বিতরণ করা হয়েছে। আর্থিক এই অনিয়মে তাদের সংশ্লিষ্টতা থাকার অভিযোগে কমিশন তাদের জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে।

দুদক সূত্রে জানা যায়, আইএলএফএসএল থেকে অর্থ আত্মসাতের জন্য এখন পর্যন্ত ২২টি মামলা দায়ের করেছে দুদক। অন্য একটি নন-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান এফএএস ফিন্যান্সের অর্থ আত্মসাতের ঘটনায় আরও ১৩টি মামলা দায়ের করা হয়েছে।

অর্থ আত্মসাতের এসব মামলায় আইএলএফএসএলের ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল হক ও এফএএস ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক রাসেল শাহরিয়ারসহ ১২ জনকে গ্রেপ্তার করেছে সংস্থাটি।

এর আগে গত বৃহস্পতিবার (২৪ মার্চ) দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান স্বাক্ষরিত পৃথক দুটি তলব নোটিশ তাদের ঠিকানায় পাঠানো হয়, যেখানে দুজনকে ২৯ মার্চ জিজ্ঞাসাবাদে হাজির হতে বলা হয়।

(ঢাকাটাইমস/২৯মার্চ/এসআর/এফএ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :