কলকাতায় বাংলাদেশ দূতাবাসে শ্রেয়া ঘোষালের নামে জালিয়াতি, গায়েব কয়েক লাখ টাকা

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ০৪ মে ২০২২, ১৪:১২ | প্রকাশিত : ০৪ মে ২০২২, ১৩:১৮

ভারতে অনলাইন জালিয়াতদের প্রতারণার ফাঁদে পড়লো বাংলাদেশ দূতাবাস। সংগীত শিল্পী শ্রেয়া ঘোষালের নামে ভুয়া ইমেইল আইডি আর হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খুলে কয়েক লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে চক্রটির বিরুদ্ধে। একই ফাঁদে পড়েছেন কলকাতার এক সঙ্গীতশিল্পীও। এ ঘটনায় পুলিশের গোয়েন্দা বিভাগকে তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। ভারতীয় অনলাইন গণমাধ্যম ‘আজতক’ এ খবর দিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশের একটি অনুষ্ঠানে গত জানুয়ারি মাসে শ্রেয়া ঘোষালকে দিয়ে গান গাওয়ানোর প্রতিশ্রুতি দেয় ‘হিট মেকার্স প্রোডাকশন্স প্রাইভেট লিমিটেড’ নামে মুম্বইয়ের একটি সংস্থা। এই অনুষ্ঠানের জন্য শিল্পীর নামে অগ্রিম আট লাখ টাকা নেয় ওই সংস্থা। টাকা পাঠানো হয় কৃষ্ণ শর্মা নামে মুম্বইয়ের ওই সংস্থার ডিরেক্টরের ব্যাংক অ্যাকাউন্টে। শ্রেয়ার থাকার জন্য পাঁচতারকা হোটেলে দুটি কক্ষও বুক করে রাখতে বলা হয়। এর পর শিল্পীর নামে তৈরি ইমেইল আইডি আর হোয়াটসঅ্যাপ নম্বর থেকে টাকা পাওয়ার ম্যাসেজও আসে। কিন্তু অনুষ্ঠানের নির্ধারিত দিনের আগে ওই ইমেইল আইডি আর হোয়াটসঅ্যাপ নম্বরে বারবার যোগাযোগের চেষ্টা করেও কোনো সাড়া মেলেনি। পরে জানা যায়, ইমেইল আইডি আর হোয়াটসঅ্যাপ নম্বরের কোনো অস্তিত্বই নেই। তখনই বোঝা যায়, গোটা ব্যাপারটাই জালিয়াতি।

ঘটনার পর কলকাতা পুলিশের কাছে লিখিতভাবে প্রতারণার অভিযোগ জানানো হয়। তবে এ ঘটনায় অন্য রাজ্যের প্রতারক চক্র জড়িত থাকায় বেশিদূর এগোতে পারেনি কলকাতা পুলিশ। ফলে মামলা গড়ায় হাইকোর্টে। বিচারপতি রাজাশেখর মান্থার এজলাস কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগকে এ প্রতারণার তদন্তের নির্দেশ দিয়ে দু’মাসের মধ্যে রিপোর্ট জমা দিতে বলেছে।

ঈদের ছুটি থাকায় বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে এ বিষয়ে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/৩মে/এফএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :