সিরিয়ায় ইসরায়েলের হামলা, নিহত ৫

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ মে ২০২২, ১৬:৩৬

সিরিয়ার হামা প্রদেশের একটি গ্রামে ক্ষেপণাস্ত্র হামলা করেছে ইসরায়েল। হামলায় ৫ জন নিহত এবং শিশুসহ সাতজন আহত হয়েছে।

সিরিয়ার রাষ্ট্রায়ত্ত গণমাধ্যম সামরিক বাহিনীর বিবৃতি উদ্ধৃত করে জানিয়েছে, শুক্রবার রাতে মাসিয়াফ এলাকায় হামলাটি চালানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, স্থানীয় সময় রাত ৮টা ২৩ মিনিটের দিকে ভূমধ্যসাগর তীরবর্তী পশ্চিম বেনিয়াসের দিক থেকে হামলাটি শুরু করা হয়। নিহতের মধ্যে একজন বেসামরিক।

ইসরায়েলের সামরিক বাহিনীর একজন মুখপাত্র এ হামলা নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

সিরিয়ার রাষ্ট্রায়ত্ত গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ক্ষেপণাস্ত্রগুলোর বিস্ফোরণে মাসিয়াফ এলাকার বনে আগুন ধরে যায় আর কিছু বস্তুগত ক্ষয়ক্ষতি হয়।

ইসরায়েল কয়েক বছর ধরেই প্রতিবেশী সিরিয়ায় হামলা চালিয়ে আসছে। তেল আবিব দাবি করেছে, ইরানের সঙ্গে সম্পর্কিত যতগুলো লক্ষ্যবস্তু সিরিয়ায় রয়েছে সেগুলোতেই হামলা চালানো হয়েছে। সেখানে লেবাননের হিজবুল্লাহসহ ইরান-সমর্থিত বাহিনীগুলো মোতায়েন করা হচ্ছে বলেও অভিযোগ তাদের। এসব বাহিনী সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের পক্ষ হয়ে সরকারবিরোধী বাহিনীগুলোর সঙ্গে লড়াই করছে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস ও সিরিয়ার সরকারবিরোধী দুটি সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, আসাদপন্থি বাহিনীগুলোর অস্ত্রের গুদাম লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। তবে সিরিয়ার রাষ্ট্রায়ত্ত টেলিভিশনে হামলার এলাকাটি বেসামরিক কিনা তা জানানো হয়নি।

(ঢাকাটাইমস/১৪মে/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :