বিজেপি ছেড়ে তৃণমূলে

‘বিচ্ছেদকাল’ ফুরালো অর্জুন সিংহের

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ মে ২০২২, ১০:৫৫ | প্রকাশিত : ২৩ মে ২০২২, ১০:৪৬

বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে এসেছেন পশ্চিমবঙ্গের ব্যারাকপুরের সংসদ সদস্য অর্জুন সিংহ। এতদিন বিজেপিতে থাকার সময়টা তার কাছে ছিল তৃণমেূলের সঙ্গে বিচ্ছেদকাল।

রবিবার বিকালে ক্যামাক স্ট্রিটের অফিসে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগ দেন তিনি। এসময় অর্জুন সিংকে স্বাগত জানান অভিষেক। অর্জুনকে সঙ্গে নিয়ে টুইটে আরও একবার বিজেপির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর বার্তা দেন তিনি।

অর্জুন সিং বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরে আসার পর টুইটে অভিষেক বন্দ্যোপাধ্যায় লেখেন, ‘‌অর্জুন সিংহকে তৃণমূলে স্বাগত। বিজেপির বিভাজনের রাজনীতি প্রত্যাখ্যান করে তৃণমূলে যোগ দিয়েছেন অর্জুন। দেশজুড়ে মানুষ হয়রানির শিকার। দেশের মানুষ আমাদের ভীষণভাবে চাইছে। আসুন লড়াই চালিয়ে যাই।’‌ ৎ

এদিন ক্যামাক স্ট্রিটে অফিসে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন অর্জুন সিং। দলীয় সূত্রের খবর, আগামীদিনে দল তাকে কীভাবে ব্যবহার করবে, সে বিষয়ে আলোচনা হয়। অর্জুন সিংকে দলে নেওয়ার পর তৃণমূলের মধ্যে যাতে মতভেদ তৈরি না হয়, উত্তর ২৪ পরগনার দলীয় নেতৃত্বকে সেই বার্তাও দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন উপস্থিত তৃণমূলের টিকিটে জেতা সব বিধায়কই অর্জুনের সঙ্গে একসঙ্গে কাজ করার কথা দলীয় নেতৃত্বকে জানিয়েছেন।

উল্লেখ্য, ২০১৯ সালে মার্চে লোকসভা ভোটের আগে তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেন অর্জুন সিং। রাজনৈতিক মহলের দাবি, ব্যারাকপুরে দীনেশ ত্রিবেদ্বীকে প্রার্থী করায় দল ছেড়ে দেন অর্জুন সিং। তৃণমূল ছাড়ার পর তাকে ১২২টি মামলা উপহার দিয়েছে রাজ্যে সরকার। এবাবেই তাঁর তৃণমূলে য়োগদানের সম্ভাবনাকে কটাক্ষ করেন বিজেপি নেতা শমীক ভট্টাচার্য। তবে খোদ অর্জুন বলেন, তৃণমূল নামে ঘরটা তৈরি হওয়ার সময় থেকে এই দলটার সঙ্গে ছিলাম। মাঝে ভুল বোঝাবুঝিতে একটি বিচ্ছেদ হয়েছিল।

(ঢাকাটাইমস/২৩মে/এফএ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

বিড়াল থেকে মানুষের শরীরে করোনা সংক্রমণের দাবি থাই গবেষকদলের

সুইডেন-ফিনল্যান্ডে ন্যাটোর সেনা মোতায়েন হলে কঠোর পরিণতি: পুতিন

ফিলিপাইনের সাবেক স্বৈরশাসকের ছেলের প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ

৯ জুলাই মধ্যপ্রাচ্যে কোরবানির ঈদ

লিবিয়ার মরুভূমি থেকে ২০ জনের মরদেহ উদ্ধার

কলম্বিয়ায় কারাগারে আগুন লেগে অন্তত ৪৯ জনের মৃত্যু

অনুসন্ধানী সাংবাদিকতায় আলোচিত ‘র‌্যাপলার’ বন্ধের নির্দেশ দিল ফিলিপাইন

ইডি দপ্তরে হাজিরা দিলেন পি কে হালদারকাণ্ডে অভিযুক্ত পূর্ণিমা

অবশেষে সুইডেন ও ফিনল্যান্ডকে ন্যাটোতে নিতে তুরস্কের সমর্থন

নুপুর শর্মাকে সমর্থন করায় দর্জিকে কুপিয়ে হত্যা, রাজস্থানে রেড অ্যালার্ট

এই বিভাগের সব খবর

শিরোনাম :