কলকাতায় বাংলাদেশ উপদূতাবাসের সামনে এলোপাতাড়ি গুলি, নিহত ২

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ জুন ২০২২, ১৭:৪৫ | প্রকাশিত : ১০ জুন ২০২২, ১৭:১৫
ছবি-এএনআই

ভারতের পশ্চিমবঙ্গের কলকাতায় বাংলাদেশ উপদূতাবাসের (ডেপুটি হাইকমিশন) সামনে এক পুলিশ সদস্যের এলোপাতাড়ি গুলিতে এক নারীর মৃত্যু হয়েছে। পরে ওই পুলিশ সদস্য নিজেও গুলিতে আত্মহত্যা করেন। এ ঘটনায় উপদূতাবাসের কেউ হতাহত হননি।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে প্রকাশ, শুক্রবার দুপুরে পার্ক সার্কাসে অবস্থিত উপদূতাবাসের সামনে নিরাপত্তায় নিয়োজিত এক পুলিশ কনস্টেবল তার স্বয়ংক্রিয় অস্ত্র দিয়ে একাধিক রাউন্ড এলোপাতাড়ি গুলি ছোড়েন। গুলিতে স্কুটির এক নারী যাত্রী ঘটনাস্থলেই প্রাণ হারান। এছাড়াও একজন পুরুষ গুরুতর আহত হন। পরে পুলিশ সদস্য নিজের গুলিতেই আত্মহত্যা করেন।

কলকাতার পুলিশ সূত্র জানিয়েছে, হামলাকারী পুলিশের নাম চোদুপ লেপচা। ঘটনার আগে তিনি ছুটিতে ছিলেন। ছুটি কাটিয়ে মাত্র চারদিন আগে বাংলাদেশ উপদূতাবাসের পুলিশ আউটপোস্টের ডিউটিতে যোগ দেন তিনি। সে তার নিজের সঙ্গে থাকা এসএলআর থেকে গুলি চালিয়েছেন।

চোদুপ লেপচা কিছুদিন ধরে পারিবারিক সমস্যায় জর্জরিত ছিলেন বলে জানা গেছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী বাবলু শেখের বরাত দিয়ে ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, পুরো ঘটনাটি পাঁচ মিনিটের মধ্যে ঘটে গেছে।

ইতোমধ্যে খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন। তবে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্য কেন গুলি ছুড়েছেন সে সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানায়নি কলকাতা পুলিশ।

এত নিরাপত্তার মধ্যেও এ ধরনের ঘটনা কীভাবে ঘটল তা নিয়ে ক্ষোভ জানিয়েছে বাংলাদেশ উপদূতাবাস।

উপদূতাবাসের কাউন্সিলর (কনস্যুলার) বশির উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, কলকাতা পুলিশ পরে ব্রিফ করে এ বিষয়ে বিস্তারিত জানাবে।

(ঢাকাটাইমস/১০জুন/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :