পুরস্কার জিতল স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ডাক দিয়ে যায়’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০২২, ১৮:১৭

ট্রান্সজেন্ডার, হিজড়া ও লিঙ্গ বৈচিত্র্যময় জনগোষ্ঠী নিয়ে বিষয়ভিত্তিক চলচ্চিত্র নির্মাণের জন্য তরুণ নির্মাতাদের পুরস্কৃত করেছে সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটি (বন্ধু) ।

মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় যাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ট্রান্সজেন্ডার, হিজড়া ও লিঙ্গ বৈচিত্র্যময় জনগোষ্ঠীর মানবাধিকার, সামাজিক গ্রহণযোগ্যতা এবং লিঙ্গ ভিত্তিক সহিংসতার নিয়ে নির্মিত সাতটি চলচ্চিত্রও প্রদর্শিত হয় অনুষ্ঠানে।

এতে সেরা চলচ্চিত্রের পুরষ্কার জিতে নেয় দেবাশীষ ঘোষ কিশোরের ‘ডাক দিয়ে যায়’ নামের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি।

অনুষ্ঠানে অতিথিরা বলেন, 'সমাজে পিছিয়ে থাকা এই জনগোষ্ঠীকে সামনে আনতে গুরত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে চলচ্চিত্র। এই জনগোষ্ঠীকে নিয়ে আরো বেশি বেশি চলচ্চিত্র নির্মাণ করে তা সর্বস্তরের মানুষকে দেখানোর ব্যবস্থা করতে হবে, তাহলে দ্রুত জনসচেতনতা তৈরি হবে।'

'স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতা- ২০২২ এর মাধ্যমে সাতজন নির্মাতাকে ট্রান্সজেন্ডার, হিজড়া ও লিঙ্গ বৈচিত্র্যময় জনগোষ্ঠী নিয়ে বিষয়ভিত্তিক চলচ্চিত্র নির্মাণের জন্য আর্থিক প্রণোদনা প্রদান করে পসিবিলিটি ও বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি (বন্ধু)।

এক আড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে সেরা নির্মাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। প্রথম পুরস্কার হিসেবে ছিল ক্রেস্ট ও নগদ পঞ্চাশ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ক্রেস্ট ও নগদ চল্লিশ হাজার টাকা এবং তৃতীয় পুরস্কার ক্রেস্ট ও নগদ ত্রিশ হাজার টাকা।

(ঢাকাটাইমস/২২জুন/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :