বন্যাদুর্গতরা হাহাকার করছে, সরকার মেতেছে উৎসবে: মির্জা ফখরুল

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জুন ২০২২, ১৮:৩৬ | প্রকাশিত : ২৩ জুন ২০২২, ১৬:৪২

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সারদেশের বন্যাদুর্গত মানুষ যখন হাহাকার করছে, সরকার তখন পদ্মা সেতু নিয়ে উৎসবে মেতেছে। সিলেটের ৩০ লাখ বানভাসি মানুষের জন্য মাত্র ৬০ লাখ টাকা সরকার বরাদ্দ দিয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সিলেটের জৈন্তাপুর উপজেলার খাজার মোকাম উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে বন্যাদুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ শেষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল আরও বলেন, পদ্মা সেতুর জন্য গান-বাজনা হবে। কিন্তু জনগণ না খেয়ে আছে, মারা যাচ্ছে- সেদিকে তাদের খেয়াল নাই। কারণ, জনগণকে তারা তোয়াক্কা করে না।

ত্রাণের জন্য মানুষ হাহাকার করছে উল্লেখ করে ফখরুল বলেন, বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়াতে সরকার ব্যর্থ হয়েছে। লক্ষ লক্ষ মানুষ ত্রাণের জন্য হাহাকার করলেও প্রধানমন্ত্রী গুটিকয়েক মানুষকে ত্রাণ দিয়ে দায়িত্ব শেষ করেছেন। অথচ ২০০৪ সালের বন্যায় খালেদা জিয়া মানুষের দ্বারে দ্বারে ত্রাণ পৌঁছে দিয়েছেন- কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারে করে ঘুরে গেছেন বন্যাকবলিত এলাকা।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ দুর্নীতির জন্য বড় বড় প্রজেক্ট করে লুটেপুটে খাওয়ার জন্য। কিন্তু জনগণের জন্য প্রজেক্ট করে না। শেয়ালের কাছে যেমন মুরগি দেওয়া যায় না, তেমনি শেখ হাসিনার হাতে নির্বাচনের দায়িত্ব দেওয়া যায় না। তাই তত্ত্বাবধায়ক সরকারের অধীন ছাড়া বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না।

জনগণের ভোটের অধিকার ফেরাতে এই সরকারকে রুখে দেওয়ার জন্য আন্দোলনের প্রস্তুতি নেওয়ার জন্য নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

এর আগে ত্রাণ বিতরণের বৃহস্পতিবার সকালে বন্যাদুর্গত সিলেটে এসে পৌঁছান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরে তিনি হযরত শাহজালাল রাহ. ও শাহপরান রাহ. মাজার জিয়ারত করেন। এরপর সিলেট জেলা বিএনএপির উদ্যোগে ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশগ্রহণের জন্য জৈন্তাপুর উপজেলায় যান। সেখানে স্থানীয় খাজার মোকাম উচ্চবিদ্যালয় প্রাঙ্গণে বন্যার্ত অসহায় মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরীসহ দলের অঙ্গ-সংগঠনের নেতা-কর্মী।

(ঢাকাটাইমস/২৩জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বঙ্গবন্ধু হত্যায় জিয়াউর রহমান জড়িত ছিল: হানিফ

বঙ্গবন্ধু হত্যার সবচেয়ে বড় সুবিধাভোগী জিয়া ও তার পরিবার: তথ্যমন্ত্রী

‍‍পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে দেশের উন্নয়নযাত্রা থামিয়ে দেয় ঘাতকরা: ত্রাণ প্রতিমন্ত্রী

আন্দোলনকারীদের গ্রেপ্তার না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

১৫ আগস্টে আওয়ামী লীগের কর্মসূচি

বুয়েটে পুনরায় ছাত্ররাজনীতি চান ছাত্রলীগ সভাপতি

আন্দোলনের নামে বাড়াবাড়ি দেশের ক্ষতি, মানুষের কষ্ট বাড়াবে: প্রধানমন্ত্রী

বিভাগীয় আট সাংগঠনিক সম্পাদককে নিয়ে বৈঠক করলেন আ.লীগ সভাপতি

আট সাংগঠনিক সম্পাদককে নিয়ে বসেছেন আওয়ামী লীগ সভানেত্রী

ডলারের মূল্যবৃদ্ধিতে দাম বেড়েছে আমদানি নির্ভর নিত্যপণ্যের: বাণিজ্যমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :