শেখ হাসিনার নেতৃত্ব বিশ্ব দরবারে অনন্য: বাহাউদ্দিন নাছিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুন ২০২২, ২২:২৭

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ বিশ্ব দরবারে এক অনন্য নাম।

বুধবার বিকালে ন্যাশনাল বাংলা উচ্চ বিদ্যালয় মাঠে মিরপুর থানা এবং ৭, ১১, ১২ ও ১৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে নাছিম এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে নাছিম বলেন, গত ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের মধ্য দিয়ে সব ষড়যন্ত্রের বিরুদ্ধে উপযুক্ত জবাব দিয়েছেন বঙ্গবন্ধু কন্য শেখ হাসিনা। পদ্মাসেতু আমাদের মর্যাদার প্রতীক, সক্ষমতার ও সাহসিকতার প্রতীক। এর সফল নায়ক বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। বিশ্ব অর্থনীতিতে যখন মন্দা সৃষ্টি হয়েছিল তখন মালয়েশিয়ায় মাহাথির মোহাম্মদ টুইন টাওয়ার বানানোর ঘোষণা দিয়েছিলেন। বিশ্বের পরাক্রমশালী রাষ্ট্ররা এটা অবাস্তব বলেছিল। মাহাতির মোহাম্মদ সাড়ে তিন বছরে সেই টুইন টাওয়ার তৈরি করেছিলেন। আমরাও এমন একজন মাহাতির পেয়েছি, জাতির পিতার সুযোগ্য কন্যা, যিনি একইভাবে উন্নয়নের মাধ্যমে সকল ষড়যন্ত্রের দাতভাঙা জবাব দিয়েছেন।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, পাকিস্তানি ভাবধারার রাজনীতি মোকাবেলা করতে হবে। আজ পাকিস্তানের দালালরা ষড়যন্ত্র করছে। পঁচাত্তরে যে অন্ধকার জাতির বুকে নেমে এসেছিলো তার স্বপ্ন দেখে সেই ষড়যন্ত্রকারীরা। বঙ্গবন্ধু কন্যা সেই ষড়যন্ত্র ভয় পান না। ১৯৮১ সালে বঙ্গবন্ধু কন্যা দেশে এসে দেশের জন্য নিজেকে উৎসর্গ করেছেন। ষড়যন্ত্রকারীরা বেশি দূরে থাকে না। তাদের বিষয়ে সতর্ক থাকতে হবে।

মিরপুরবাসীর উদ্দেশ্যে নাছিম বলেন, আজকের এ দিন মিরপুরবাসীর জন্য আনন্দের দিন। অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের আন্দোলনের প্রাণকেন্দ্র ছিল মিরপুর। আজকে মিরপুর পাঁচটি থানায় বিভক্ত হয়ে গিয়েছে। এক সময় এখানে একজন সংসদ সদস্য নির্বাচিত হতেন। বর্তমানে তিনজন সংসদ সদস্যের বাইরেও আরো দুজন মিরপুর সংযুক্ত অংশে ঢাকার বুকে নির্বাচনী আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচিত হন।

নাছিম বলেন, আশির দশক বা নব্বইর দশকের সঙ্গে আজকের মিরপুরের পার্থক্য থাকলেও মিরপুরের যে ঐতিহ্য তা একই আছে। দুর্দিনে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের মিরপুরে যে অবস্থান ছিল তা সারাদেশে প্রশংসনীয়।

বাহাউদ্দিন নাছিম বলেন, শেখ হাসিনাকে এদেশের জন্য বাঁচিয়ে রাখতে হবে। সব ষড়যন্ত্রের জবাব ঐক্যবদ্ধভাবে দিতে হবে। জাতির পিতাকে হারিয়ে আমরা ৫০ বছর পিছিয়ে গেছি। জাতির পিতার কন্যার হাত ধরে আমরা এগিয়ে যাচ্ছি। আজ বাংলাদেশ বিশ্ব দরবারে এক অনন্য নাম। বিশ্বে অনেক বড় বড় রাষ্ট্রপ্রধান শেখ হাসিনার প্রশংসা করেন। তাকে দেখে অবাক হন আর ভাবেন কিভাবে একটি নিম্ন আয়ের দেশকে এত উন্নত করেছেন তিনি।

সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ বজলুর রহমান ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।

মিরপুর থানা আওয়ামী লীগের সভাপতি এস এম হানিফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী আজাদুল কবিরের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উপদেষ্টা ও শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি, ঢাকা ১৪ আসনের সংসদ সদস্য আগা খান মিন্টু। আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, মিজানুর রহমান মিজান, এ বি এম মাজহার আনাম, তথ্য ও গবেষণা সম্পাদক মিজানুল ইসলাম মিজু, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক নাজমুল হাসান ভূঁইয়া জুয়েল, সদস্য ইকবাল হোসেন তিতু, হিমাংশু কিশোর দত্ত প্রমুখ।

(ঢাকাটাইমস/২৯জুন/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :