আ.লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মুকুল বোসের প্রয়াণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ জুলাই ২০২২, ১২:৪৬ | প্রকাশিত : ০২ জুলাই ২০২২, ০৯:৪০

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা শ্রী মুকুল বোস আর নেই। শনিবার ভোর সাড়ে পাঁচটার দিকে ভারতের চেন্নাই এপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মৃত্যুকালে মুকুল বোসের বয়স ছিল ৬৮ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি শোক সন্তপ্ত পরিবারের প্রতিও গভীর সমবেদনা জানান।

মুকুল বোস দীর্ঘদিন ধরে গুরুতর অসুস্থ ছিলেন। তাকে ১ জুন রাজধানীর স্কয়ার হাসপাতালে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়েছিল। সেখানে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

আওয়ামী লীগের সর্বশেষ কাউন্সিলের প্রথমে মুকুল বোসকে কার্যনির্বাহী কমিটির সদস্য করা হয়। কিছুদিন পরে তাঁকে উপদেষ্টা মন্ডলীর সদস্য করা হয়।

মুকুল বোস আওয়ামী লীগের একজন ত্যাগী নেতা হিসেবে তৃণমূল স্তরের নেতাকর্মীদের শ্রদ্ধার পাত্র ছিলেন। এর আগে তিনি দলটির যুগ্ম সাধারণ সম্পাদক এবং ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যা-পরবর্তী সময়ে আওয়ামী লীগকে সংগঠিত করে আন্দোলন সংগ্রামে প্রথমসারির একজন সংগঠক হিসেবে মুকুল বোসের অবদান সবসময় স্বীকার্য। মুকুল বোস ছাত্রজীবনে ছাত্রলীগের প্রথমসারির একজন সংগঠক ছিলেন।

(ঢাকাটাইমস/০২জুলাই/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :