দেশের উন্নয়নে সম্মিলিতভাবে কাজ করতে হবে: সমাজকল্যাণ সচিব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২২, ১৯:০১

দেশের উন্নয়নে সবাইকে সম্মিলিতভাবে কাজ করার আহবান জানিয়েছেন সমাজকল্যাণ সচিব মো. জাহাঙ্গীর আলম। তিনি বলেন, দেশের উন্নয়নে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। এখন যে সময় এসেছে, পরিবারের একজন সদস্যের উপর নির্ভরশীল না হয়ে যার যে দক্ষতা ও কর্মক্ষমতা আছে সেটা ব্যবহার করে উপার্জন করতে হবে।

শুক্রবার চট্টগ্রামে জেলা সমাজসেবা কার্যালয়ে অনগ্রসর জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির প্রশিক্ষণোত্তর সনদ ও চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন তিনি।

সচিব বলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয় প্রান্তিক জনগোষ্ঠী, অনগ্রসর জনগোষ্ঠীসহ সমাজে যারা অবহেলিত, বঞ্চিত ও নির্যাতিত তাদের জীবনমান উন্নয়নে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। ‘কাউকে পেছনে ফেলে উন্নয়ন নয়’প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ দৃষ্টিভঙ্গিকে সামনে রেখে গ্রাম, উপজেলা শহর, জেলা শহর ও নগরীতে নানাবিধ কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

তিনি অসহায় জনগোষ্ঠীর কল্যাণে সরকারের বিভিন্ন উদ্যোগের সঙ্গে সকল শ্রেণী পেশার মানুষকেও সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান।

চট্টগ্রামের জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- চট্টগ্রাম বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক কাজী নাজমুল ইসলাম।

অপর এক অনুষ্ঠানে চট্টগ্রাম সমাজসেবা কমপ্লেক্স আয়োজিত সমাজসেবা অফিসারদের সঙ্গে মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন সমাজকল্যাণ সচিব এবং চট্টগ্রাম জেলার মানসিক প্রতিবন্ধী শিশুদের প্রতিষ্ঠান, সরকারি শিশু পরিবার (বালিকা) ও ছোটমনি নিবাস, শারীরিক প্রতিবন্ধী ব্যক্তিদের প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র (পিএইচটি) ও প্রতিবন্ধীসেবা ও সাহায্য কেন্দ্র পরিদর্শন করেন তিনি।

(ঢাকাটাইমস/০৫আগস্ট/এমএইচ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :