দুদক ব্যবস্থা না নিলে আমরা দেখব, ‘রমনার ওসির সম্পদ’ নিয়ে হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ আগস্ট ২০২২, ১৬:২৪ | প্রকাশিত : ১০ আগস্ট ২০২২, ১৬:১২

ঢাকার রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলামের ‘অঢেল সম্পদ ও বীর মুক্তিযোদ্ধার বাড়ি দখলের’ অভিযোগ দুর্নীতি দমন কমিশন—দুদকে দায়ের করার পরামর্শ দিয়েছেন হাইকোর্ট।

ওসির বিরুদ্ধে অভিযোগের বিষয়ে উষ্মা প্রকাশ করে শুনানিতে হাইকোর্ট বলেছেন, ‘এভাবে দুর্নীতি-অনিয়ম চলতে পারে না। এভাবে চলতে দেওয়া যায় না। সবকিছুর জবাবদিহিতা থাকতে হবে।’

বুধবার এ সংক্রান্ত একটি রিটের শুনানি নিয়ে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াত সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রিটকারী আইনজীবীকে এ পরামর্শ দেন। এরপর রিটের শুনানি আগামী ২১ আগস্ট পর্যন্ত মুলতবি করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন রিটকারী আইনজীবী ব্যারিস্টার সৈয়দ স্যায়েদুল হক সুমন। অন্যদিকে দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মোহাম্মদ খুরশীদ আলম খান। ওসির পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব শফিক।

শুনানিতে ব্যারিস্টার সুমনকে উদ্দেশ করে হাইকোর্ট বলেন, ‘আপনার মনোভাবের সঙ্গে আমরা শতভাগ একমত। ওসি মনিরুলের বিপুল সম্পদ ও বীর মুক্তিযোদ্ধর বাড়ি দখলের অভিযোগের বিষয়ে দুদকে একটি আবেদন করুন। দুদক যদি ব্যবস্থা না নেয় তাহলে আমরা দেখব।’

রমনার ওসি মনিরুলের অঢেল সম্পদ নিয়ে গত ৫ আগস্ট একটি জাতীয় দৈনিক পত্রিকায় প্রতিবেদন প্রকাশিত হয়। ব্যারিস্টার সুমন ৮ আগষ্ট ওই প্রতিবেদনটি হাইকোর্টের নজরে আনেন।

সেদিন হাইকোর্ট ব্যারিস্টার সুমনকে এ বিষয়ে রিট দায়েরের পরামর্শ দেন। সে অনুযায়ী বুধবার তিনি হাইকোর্টে রিটটি দায়ের করেন। রিটে দুদক চেয়ারম্যান, আইন সচিব, স্বরাষ্ট্র সচিবসহ সংশ্লিস্টদের বিবাদী করা হয়েছে।

পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ওসি মনিরুল ঢাকায় আটতলা বাড়ি করেছেন। আরেকটি ডুপ্লেক্স বাড়ি বানাচ্ছেন। ঢাকার কেরানীগঞ্জ ও মুন্সিগঞ্জে তার রয়েছে চারটি প্লট। তার বিরুদ্ধে মোহাম্মদপুর হাউজিং সোসাইটিতে এক মুক্তিযোদ্ধার বাড়ি দখলেরও অভিযোগ রয়েছে।

(ঢাকাটাইমস/১০আগস্ট/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :