বঙ্গবন্ধুকে নিয়ে প্রতিমন্ত্রীর বক্তব্য বিকৃতির অভিযোগ, ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

বিশেষ প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৬ আগস্ট ২০২২, ১৩:৫৬ | প্রকাশিত : ১৬ আগস্ট ২০২২, ১২:১১

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন সোমবার জাতীয় শোক দিবসের এক আলোচনায় বঙ্গবন্ধুর বিষয়ে বলতে গিয়ে ‘আল্লাহ তাকে জাহান্নামবাসী করুন’ বক্তব্য দিয়ে ফেলেন। তার এই বক্তব্যের অংশটুকু নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ঝড় উঠেছে। শোকের দিন একজন মন্ত্রী কীভাবে বঙ্গবন্ধুর জন্য জাহান্নাম কামনা করলেন, সে প্রশ্ন সবার মনে।

কুড়িগ্রামের রাজিবপুরে শোক দিবসের আলোচনায় বক্তব্য দিতে গিয়ে মুখ ফসকে ‘জাহান্নাম’ বলে ফেলেছেন বলে ঢাকা টাইমসের কাছে দাবি করেন প্রতিমন্ত্রী। বলেন, ‘আমার বক্তব্যের ‘স্লিপ অব টাং’ ছিল জাহান্নাম শব্দটি। এরপর আমি দুঃখপ্রকাশ করে আল্লাহ বঙ্গবন্ধুকে জান্নাতবাসী করুন একাধিক বার বলেছি। কিন্তু তা প্রচার করা হয়নি। তারা আমার জান্নাত শব্দটি কেটে দেয়।’

এদিকে প্রতিমন্ত্রীর ওই বক্তব্য প্রচারের অভিযোগে রাজিবপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি খায়রুল ইসলামের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা হয়েছে বলে জানা গেছে। স্থানীয় যুবলীগের নেতা রাসেল চৌধুরী বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মঙ্গলবার সকালে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের সঙ্গে কথা বলে ঢাকা টাইমস। তিনি এখনো কুড়িগ্রামে তার নিজ বাড়িতে আছেন। তার মোবাইলে ফোন করলে মেয়ে ফোনটি রিসিভ করেন। বলেন, বাবা ব্যস্ত আছেন। আপনি আমার সঙ্গে কথা বলতে পারেন। তাকে অনুরোধ করা হয় ফোনটি প্রতিমন্ত্রীকে দেওয়ার জন্য। পরে প্রতিমন্ত্রী কথা বলেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শোক দিবসে একাধিক প্রোগ্রাম করেছেন। তার মন এবং শরীরের ওপর চাপ পড়েছিল। ওই অনুষ্ঠানে শোক দিবসের আলোচনায় কথা বলতে গিয়ে জান্নাতবাসী বলব, কিন্তু মুখ ফসকে জাহান্নামবাসী বলে ফেলেছি। তার পরই আমি সঠিকভাবে বলেছি, বঙ্গবন্ধুর জন্য জান্নাত কামনা করেছি।

তিনি বলেন, ছাত্রলীগের কেউ আমার মিটিংয়ে যায়নি। ওদের আমি চিনিও না। কেন এটা করল আমার মাথায় আসে না। যুবলীগের একজন বাদী হয়ে ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে মামলা করেছে। তবে মামলার আসামিদের গ্রেপ্তারের জন্য তিনি তদবির করছেন না বলে জানান।

বিতর্কিত বক্তব্যের জন্য দল থেকে সতর্ক করা হয়েছে কি না জানতে চাইলে জাকির হোসেন বলেন, ‘উচ্চ মহল থেকে কেউ কিছু বলেনি। তবে আমি নিজেই অনেককে ব্যাখ্যা দিয়েছি।’

জানা গেছে, জাকির হোসেন রৌমারি উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে আছেন। ২০০৮ সালে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালে জাতীয় পার্টিকে ওই আসনটি ছেড়ে দেওয়া হয়। ২০১৮ সালে তিনি পুনরায় মনোনয়ন পান এবং সংসদ সদস্য নির্বাচিত হয়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব পান।

(ঢাকা টাইমস/১৬ আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :