ঢাকা টাইমসে খবর, অতঃপর ভুল শুধরে নতুন প্রজ্ঞাপন জননিরাপত্তা বিভাগের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ আগস্ট ২০২২, ১৯:১৮ | প্রকাশিত : ১৬ আগস্ট ২০২২, ১৯:০২

ঢাকা টাইমসে খবর প্রকাশের পর ভুল শুধরে নতুন সিআইডি প্রধান পদায়ন বিষয়ক নতুন প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। মঙ্গলবার সন্ধ্যায় এই সংশোধিত প্রজ্ঞাপন জারি করা হয়।

এর আগে বিকালে এ বিষয়ে ‘সিআইডি প্রধানের পদায়ন প্রজ্ঞাপনে এ কেমন ভুল জননিরাপত্তা বিভাগের!’ শীর্ষক শিরোনামে প্রতিবদেন প্রকাশ করে ঢাকা টাইমস।

ওই প্রজ্ঞাপনের শিরোনামে ‘অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক’-এর বদলে লেখা হয়েছিল ‘পুলিশ সুপার’। সেসময় এ বিষয়ে জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব (পুলিশ ও এনটিএমসি অনুবিভাগ) জাহাংগীর আলম ঢাকা টাইমসকে পদায়নের সংশোধিত প্রজ্ঞাপন জারির কথা জানিয়েছিলেন। এর ঘন্টাখানেক পর সংশোধিত প্রজ্ঞাপন জারি করা হলো।

যে ভুল হয়েছিলো প্রজ্ঞাপনে:

অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক মোহাম্মদ আলী মিয়াকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) অতিরিক্ত মহাপরিদর্শক হিসেবে পদায়ন করে মঙ্গলবার প্রথম দফায় প্রজ্ঞাপন জারি হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ওই প্রজ্ঞাপনের শিরোনামে বলা হয়, ‘বিসিএস (পুলিশ) ক্যাডারের পুলিশ সুপার পদমর্যাদার নিম্নলিখিত কর্মকর্তাগণকে বর্ণিত পদে বদলি/পদায়ন করা হলো’।

এর নিচে উল্লেখ করা হয়েছে ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মোহাম্মদ আলী মিয়াকে সিআইডিতে বদলি বা পদায়ন সংক্রান্ত তথ্য।

প্রজ্ঞাপনে রাষ্ট্রপতির আদেক্রমে স্বাক্ষর করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব (পুলিশ-১ শাখা) ধনঞ্জয় কুমার দাস।

একজন অতিরিক্ত মহাপরিদর্শককে বদলি-পদায়নের প্রজ্ঞাপনে ‘পুলিশ সুপার’ লেখায় প্রশ্ন উঠে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের দায়িত্বপালনের মনোযোগ নিয়ে।

সংশোধিত প্রজ্ঞাপন

ঢাকা টাইমসে সংবাদ প্রকাশের পর সংশোধিত প্রজ্ঞাপনে ‘পুলিশ সুপার’ শব্দটি সংশোধন করে ‘অতিরিক্ত উপমহাপরিদর্শক’ লেখা হয়েছে।