সিআইডি প্রধানের পদায়ন প্রজ্ঞাপনে এ কেমন ভুল জননিরাপত্তা বিভাগের!

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ আগস্ট ২০২২, ১৮:৩০ | প্রকাশিত : ১৬ আগস্ট ২০২২, ১৮:১১

অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক মোহাম্মদ আলী মিয়াকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান হিসেবে পদায়ন করে প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ।

উপসচিব (পুলিশ-১ শাখা) ধনঞ্জয় কুমার দাসের স্বাক্ষরে মঙ্গলবার জারি করা সেই প্রজ্ঞাপনে এক ভুল নিয়ে প্রশ্ন উঠেছে পুলিশ মহলে।

প্রজ্ঞাপনের শিরোনামে বলা হয়েছে, ‘বিসিএস (পুলিশ) ক্যাডারের পুলিশ সুপার পদমর্যাদার নিম্নলিখিত কর্মকর্তাগণকে বর্ণিত পদে বদলি/পদায়ন করা হলো।’

এর নিচে ছকে উল্লেখ করা হয়েছে ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক মোহাম্মদ আলী মিয়াকে সিআইডিতে বদলি বা পদায়ন সংক্রান্ত তথ্য।

একজন অতিরিক্ত মহাপরিদর্শককে বদলি-পদায়নের প্রজ্ঞাপনে ‘পুলিশ সুপার’ লেখায় প্রশ্ন উঠেছে। প্রজ্ঞাপন জারির কাজে সংশ্লিষ্ট কর্মকর্তাদের দায়িত্বপালনে মনোযোগিতা নিয়েও বিস্ময় প্রকাশ করেছেন কেউ কেউ।

এ বিষয়ে সাবেক পুলিশ মহাপরিদর্শক নূরুল হুদা ঢাকা টাইমসকে বলেন, ‘এটি অনাকাঙ্ক্ষিত। রাষ্ট্রপতির আদেশক্রমে কোনো চিঠি স্বাক্ষর করার আগে তা সতর্কতার সঙ্গে দেখা উচিত। অনিচ্ছাকৃত এ ধরনের ভুল দায়িত্বশীলতার পরিচয় নয়।’

এ বিষয়ে জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব (পুলিশ ও এনটিএমসি অনুবিভাগ) জাহাংগীর আলমের সরকারি মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি পদায়নের সংশোধিত প্রজ্ঞাপন জারির কথা জানিয়ে বলেন, ‘পদায়নের সংশোধিত আদেশ দেখার অনুরোধ রইল’।

আর প্রজ্ঞাপনে স্বাক্ষরকারী ধনঞ্জয় কুমার দাসের সরকারি মোবাইল ফোনে যোগাযোগ করা হলে সেটি বন্ধ পাওয়া যায়। আর এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি পুলিশ সদর দপ্তরের মিডিয়া শাখা।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/আরআর/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :