বঙ্গবন্ধুর জন্য ইসলামিক ফাউন্ডেশনের দোয়া অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ আগস্ট ২০২২, ২১:৩০

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে খতমে কোরআন, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা সভা ও বিশেষ দোয়া মোনাজাতের আয়োজন করেছে ইসলামিক ফাউণ্ডেশন ঢাকা বিভাগীয় কার্যালয় । সোমবার (১৫ আগস্ট) ঢাকার আশকোনা হজ ক্যাম্প মিলায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা-১৮ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব হাবিব হাসান।

প্রধান অতিথি তার বক্তব্যে হাবিব হাসান বঙ্গবন্ধুর সংগ্রাম মুখর জীবন ও কর্মের উপর আলোচনা করেন। এছাড়াও ইসলামের প্রচার প্রসারে ইসলামিক ফাউণ্ডেশন প্রতিষ্ঠাসহ নানান কার্যক্রমের কথা উল্লেখ করেন এছাড়া বতর্মানে তাঁর সুযোগ্য কন্যা, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের মাধ্যমে সারাদেশে প্রায় ৭৮ হাজার আলেম ওলামাকে মসজিদ ভিত্তিক (শিশু ও বয়স্কদের) কোরআন শিক্ষার সাথে যুক্ত করেছেন, ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের মাধ্যমে আলেম-ওলামাদের কর্মসংস্থানের ব্যবস্থাসহ ইসলামের প্রচার প্রসারে সরকারের অন্যান্য পদক্ষেপের কথা উল্লেখ করেন।

বিশেষ অতিথি ছিলেন সাইফুল ইসলাম, পরিচালক (যুগ্ম সচিব) হজ্জ অফিস ও আনিছুর রহমান নাঈম, ওয়ার্ড কাউন্সিলর, ৪৯ নং ওয়ার্ড, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাহিনা আক্তার, সহকারী পরিচালক, ইসলামিক ফাউণ্ডেশন, ঢাকা বিভাগ এবং অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন জনাব হারেস সিনহা, উপপরিচালক, ইসলামিক ফাউণ্ডেশন, ঢাকা বিভাগ।

(ঢাকাটাইমস/১৬আগস্ট/কেআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :