স্পেন আওয়ামী লীগের জাতীয় শোক দিবস পালন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২২, ০০:১৭

শোকাবহ ১৫ আগস্ট, জাতীয় শোক দিবস। বাঙালি জাতির শোকের দিন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী। ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে সংঘটিত হয়েছিল ইতিহাসের এক জঘন্যতম কলঙ্কিত অধ্যায়। ৪৭ বছর আগে এই দিনে স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করেছিল ক্ষমতালোভী নরপিশাচ কুচক্রী মহল।

১৫ আগস্ট যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে স্পেন আওয়ামী লীগের উদ্যোগে মাদ্রিদের হোটেল ইউরো স্টার এর হল রুমে জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত হয়েছে আলোচনাসভা ও দোয়া মাহফিল। স্পেন আওয়ামী লীগের সভাপতি এস আর আই এস রবিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. রিজভী আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ সারওয়ার মাহমুদ (এন ডি সি)।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন এইচ এম হারুন অর রশিদ। এরপর ১৫ আগস্ট ঘাতকের নির্মম বুলেটের আঘাতে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সকল সদস্য এবং মহান মুক্তিযুদ্ধে জীবনদানকারী সকল শহীদদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

আলোচনাসভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন স্পেনে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের পলিটিক্যাল কাউন্সিলর মো. ইমাদুল হক, স্পেন আওয়ামী লীগের সহ-সভাপতি একরামুজ্জামান কিরন, মো. কবির হোসেন, সাখাওয়াত হোসেন বাবলূ, মোঃ তোতা কাজী, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আক্তারুজ্জামান, এফ এম ফারুক পাভেল, এইচ এম হারুন অর রশীদ, সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেন, বাবু তাপস দেবনাথ, মোঃ ইকবাল হোসেন, মোঃ নিজাম উদ্দীন, আইন ও অভিবাসন সম্পাদক এ্যাডঃ তারিক হুসাইন, প্রচার সম্পাদক মো. কামরুল ইসলাম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, সদস্য আসাফ উদ্দীন, যুবলীগ নেতা সাইফুল ইসলাম সোহাগ, ছাত্রলীগ নেতা হানিফ মিয়াজী, মোঃ সাগর, মো. মাসুম শেখ।

এছাড়া উপস্থিত ছিলেন স্পেন আওয়ামী লীগ নেতা মো. লিটন ও তার পরিবার, বিকাশ চক্রবর্তী ও তার পরিবার, মিসেস তারিক, কাওছার হাওলাদার, স্যানল শেখ, কাজী হৃদয়, মফিজুর রহমান, আব্দুস সালাম সহ আরও আনেকে।

অনুষ্ঠানের প্রধান অতিথি রাষ্ট্রদূত মোহম্মদ সারওয়ার মাহমুদ তার বক্তব্যে বিদেশে পলাতক বঙ্গবন্ধুর সাজাপ্রাপ্ত আত্মস্বীকৃত খুনিদের খুঁজে বের করে দেশে ফিরিয়ে নিয়ে ফাঁসি কার্যকর করার উপর তাগিদ দেন। দেশের অর্থনীতিকে সচল রাখতে বৈধ পন্থায় বেশী বেশী রেমিটেন্স পাঠাতে সকলের প্রতি আহবান জানান।

সমাপনী বক্তব্যে স্পেন আওয়ামী লীগের সভাপতি এস আর আই এস রবিন প্রধান অতিথি, বিশেষ অতিথি, স্পেন আওয়ামী লীগের সকল পর্যায়ের নেতৃবৃন্দ, সাংবাদিকসহ উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সবশেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ১৫ আগস্টের সকল শহীদ এবং স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রিজভী আলম।

ঢাকাটাইমস/১৬আগস্ট/কেকে/ইএস

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

সাউথ আফ্রিকা সফরে বাংলাদেশ পুলিশের চার গোয়েন্দা কর্মকর্তা

কাতার বিএনপির সিনিয়র সহসভাপতি পেয়ার মোহাম্মদের স্মরণে দোয়া মাহফিল

রানি এলিজাবেথের প্রতি শেষ শ্রদ্ধা শেখ হাসিনার, শোক বইয়ে স্বাক্ষর

যুক্তরাজ্যের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের সুযোগ কাজে লাগানোর আহ্বান প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কমনওয়েলথ মহাসচিবের সাক্ষাৎ

প্রধানমন্ত্রীকে ফুলের শুভেচ্ছা জানালো যুক্তরাজ্য আওয়ামী লীগ

কাতারে বিএনপির দোয়া মাহফিল

রাণী দ্বিতীয় এলিজাবেথের শোক বইয়ে হাইকমিশনার সাইদা মুনার স্বাক্ষর

আমেরিকায় ড. সেলিমকে সংবর্ধনা

প্যারিস-বাংলা প্রেসক্লাব ফ্রান্সের আনন্দ ভ্রমণ

এই বিভাগের সব খবর

শিরোনাম :