দিনাজপুরে বেড়েছে পেঁয়াজের দাম

শাহ্ আলম শাহী, দিনাজপুর
 | প্রকাশিত : ১৮ আগস্ট ২০২২, ১৬:২৮

ভারত থেকে আমদানি স্বাভাবিক থাকলেও দিনাজপুরে বেড়েছে পেঁয়াজের দাম। এক সপ্তাহের ব্যবধানে কেজিতে পেঁয়াজের দাম বেড়েছে ৮ থেকে ১০ টাকা। ডলারের কারণে দাম ওঠানামা করছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

সরেজমিনে দিনাজপুরের বৃহত্তম পেয়াজের পাইকারি বাজার হিলি স্থলবন্দর এবং অন্যতম বাহাদুর বাজার (এনএম মার্কেট) ঘুরে দেখা গেছে, এক সপ্তাহ আগে পাইকারি বাজারে যে পেঁয়াজ বিক্রি হয়েছিল ২২ থেকে ২৫ টাকা কেজি দরে, আজ তা বিক্রি হচ্ছে ৩০ থেকে ৩২ টাকা কেজিতে। খুচরা ব্যবসায়ীরা তা বিক্রি করছেন ৩৫ থেকে ৩৮ টাকা দরে ।

বাহাদুর বাজারে পেঁয়াজ ক্রয় করতে আসা সংবাদকর্মী আলমনসুর ঢাকাটাইমসকে জানান, সবকিছুরতো দাম বাড়লো,কিন্তু আমাদের আয় তো আর বাড়েনি। কয়দিন আগে যে পেঁয়াজ ২৫ টাকা কেজি দরে কিনেছি,আজ তা ৩৫ টাকায় নিতে হচ্ছে। কিছুই করার নেই। সংসারতো আছে। নিতেই হবে।

অটোরিকশা চালক সাদেকুল ইসলাম ঢাকাটাইমসকে জানান, পাঁচ দিন আগে ২৫ টাকা কেজি পেঁয়াজ কিনেছিলাম। আজ সেই পেঁয়াজ দেখছি ৩৪ টাকা কেজিতে। এভাবে দাম বাড়লে আমাদের মতো সাধারণ মানুষ বাঁচবে কী করে?

বাহাদুর বাজারের পাইকারি পেঁয়াজ ব্যবসায়ী একরামুল হক ঢাকাটাইমসকে জানান, ভারত থেকে হিলি বন্দর দিয়ে আমদানি স্বাভাবিক থাকলেও পেঁয়াজের দাম হঠাৎ বেড়ে গেছে। ২৫ টাকার পেঁয়াজ আজ বিক্রি করছি ৩০ টাকা কেজি দরে। ডলারের দাম ওঠানামা করায় পেঁয়াজের দাম বেড়ে যাচ্ছে।

পেঁয়াজের খুচরা ব্যবসায়ী মো. সলিমুল্লা ঢাকাটাইমসকে জানান, আমরা কোনো কিছুর দাম বাড়াই না। বেশি দামে কিনলে বেশি দামে আমাদের বিক্রি করতে হয়।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :