জিম্বাবুয়েকে ১০ উইকেটে হারাল ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ আগস্ট ২০২২, ১৯:১১

হারারে ক্রিকেট ক্লাবে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে স্বাগতিক জিম্বাবুয়েকে ১০ উইকেটের বড় ব্যবধানে হারাল সফররত ভারত। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে মাত্র ১৮৯ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। রান তাড়া করতে নেমে ১১৫ বল ও ১০ উইকেট হাতে রেখেই জয় পেয়ে যায় ভারত।

ছোট লক্ষ্য সামনে রেখে ব্যাট করতে নেমে কোনো চাপই নেয়নি ভারত। সফরকারী দলের দুই ওপেনার শিখর ধাওয়ান ও শুবমান গিল মিলেই দলকে জয়ের বন্দরে নিয়ে যান। দুজন মিলে গড়েন অপ্রতিরোধ্য ১৯২ রানের জুটি। দুজনই অর্ধশতকের দেখা পান। ১১৩ বলে ৮১ রানে ধাওয়ান ও ৭২ বলে ৮২ রানে গিল অপরাজিত থাকেন।

ম্যাচের শুরুতে টস জিতে জিম্বাবুয়েকে ব্যাট করার আমন্ত্রণ জানান ভারতীয় দলনেতা লোকেশ রাহুল্ টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে রোডেশীয়রা। প্রতম চার ব্যাটারের কেউই দশের ঘর স্পর্শ করতে পারেননি। ৪ রানে ইনোসেন্ট কায়া, ৮ রানে মারুমানি, ৫ রানে ম্যাধভের ও ১ রানে শেন উইলিয়ামস আউট হন।

চাপে পড়া দলের হাল ধরার চেষ্টা চালান দলনেতা রেগিস চাকাভা। কিন্তু পাচ্ছিলেন যোগ্য সঙ্গী। ১২ রানে সিকান্দার রাজা ও ১১ রানে রায়ান বার্ল আউট হলে সাজঘরের পথ ধরেন চাকাভাও। তার ব্যাট থেকে এসেছে ৩৫ রান। আর লুক জংওয়ে করেন ১৩ রান।

১১০ রানে ৮ উইকেট হারানো দল সবাইকে চমকে দেয় নবম উইকেট জুটিতে। এ সময় ব্রাড ইভান্স ও রিচার্ড এনগারাভা মিলে গড়েন অবিশ্বাস্য ৭০ রানের জুটি। ৪২ বলে ৩৪ রান করে আউট হন রিচার্ড এনগারাভা। এরপর ভিক্টর নিয়োচি করেন ৮ রান। অন্যদিকে ৩৩ রানে অপরাজিত থাকেন ইভান্স।

ভারতের পক্ষে তিনটি করে উইকট নেন দ্বীপক চাহার, প্রসিদ্ধ কৃষ্ণা ও কুলদ্বীপ যাদব। আর একটি উইকেটের দেখা পান মোহাম্মদ সিরাজ।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/এেমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :