বিআরটি নির্মাণকাজে নিরাপত্তার ঘাটতি আছে: সচিব

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০২২, ২১:০২

বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের বিমানবন্দর এলাকা থেকে গাজীপুরের কয়েকটি জায়গায় নির্মাণকাজের সুরক্ষা ও নিরাপত্তার ঘাটতি রয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী।

শুক্রবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলমান বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্প সরজমিন পরিদর্শন শেষে এ কথা বলেন সচিব।

সচিব বলেন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলমান বিআরটি প্রকল্পের নির্মাণ কাজের সুরক্ষা ও প্রকল্পে সর্বক্ষেত্রে কী ধরনের সেফটি নিশ্চিত করা হয়েছে তা দেখতেই আমরা প্রকল্প এলাকায় গিয়েছিলাম। মহাসড়কের কিছু জায়গায় কোনো বেরিয়ার নেই এবং কিছু জায়গায় সেতুর গার্ডার যত্রতত্র অরক্ষিত অবস্থায় রয়েছে। তাই এসব স্থানের বেরিয়ার নির্মাণসহ ফ্লাইওভারের গার্ডারগুলো সুরক্ষিত করে রাখার পরামর্শ দেওয়া হয়েছে সংশ্লিষ্ট প্রকল্প কর্মকর্তাদের।

সম্প্রতি বিআরটি প্রজেক্টের ফ্লাইওভারের গার্ডার চাপায় উত্তরায় প্রাইভেটকারের পাঁচ যাত্রী নিহত হয়। এরপর নড়েচড়ে বসে মন্ত্রণালয় ও বিআরটি প্রকল্প সংশ্লিষ্টরা। শুক্রবার নির্মাণকাজের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিতের বিষয়টি সরজমিনে পরিদর্শন করতে আসেন সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন এবং সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী।

এ সময় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ আল মামুন বলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন টঙ্গী থেকে কলেজ গেইট পর্যন্ত এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী কলেজ গেইট থেকে ছয়দানা পর্যন্ত প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন।

পরিদর্শনের সময় জিএমপি পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম, বিআরটি প্রজেক্ট সংশ্লিষ্ট কর্মকর্তারা এবং জিএমপি ট্রাফিক বিভাগের বিভিন্ন পদমর্যাদার সদস্যরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

সংরক্ষিত আসনের এমপিদের মধ্যেও সংখ্যায় এগিয়ে ব্যবসায়ীরা: সুজন

মানবাধিকার ও ভোক্তা অধিকার রক্ষায় গণমাধ্যমের ভূমিকা জরুরি: ড. কামাল উদ্দিন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রেলকে গড়ে তুলতে হবে: রেলমন্ত্রী

ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

জিম্মি নাবিকদের মুক্তির আলোচনা অনেকদূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

ডিএনসিসি কার্যালয় সরানোর মধ্য দিয়ে কারওয়ান বাজার স্থানান্তরের প্রক্রিয়া শুরু 

বিএসএমএমইউ উপাচার্যের দায়িত্ব নিলেন দীন মোহাম্মদ, বললেন ‘কোনো অন্যায় আবদার শুনব না’

সাত বিভাগে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে

বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: যুক্তরাষ্ট্র

এই বিভাগের সব খবর

শিরোনাম :