বিআরটি নির্মাণকাজে নিরাপত্তার ঘাটতি আছে: সচিব

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০২২, ২১:০২

বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের বিমানবন্দর এলাকা থেকে গাজীপুরের কয়েকটি জায়গায় নির্মাণকাজের সুরক্ষা ও নিরাপত্তার ঘাটতি রয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী।

শুক্রবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলমান বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্প সরজমিন পরিদর্শন শেষে এ কথা বলেন সচিব।

সচিব বলেন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলমান বিআরটি প্রকল্পের নির্মাণ কাজের সুরক্ষা ও প্রকল্পে সর্বক্ষেত্রে কী ধরনের সেফটি নিশ্চিত করা হয়েছে তা দেখতেই আমরা প্রকল্প এলাকায় গিয়েছিলাম। মহাসড়কের কিছু জায়গায় কোনো বেরিয়ার নেই এবং কিছু জায়গায় সেতুর গার্ডার যত্রতত্র অরক্ষিত অবস্থায় রয়েছে। তাই এসব স্থানের বেরিয়ার নির্মাণসহ ফ্লাইওভারের গার্ডারগুলো সুরক্ষিত করে রাখার পরামর্শ দেওয়া হয়েছে সংশ্লিষ্ট প্রকল্প কর্মকর্তাদের।

সম্প্রতি বিআরটি প্রজেক্টের ফ্লাইওভারের গার্ডার চাপায় উত্তরায় প্রাইভেটকারের পাঁচ যাত্রী নিহত হয়। এরপর নড়েচড়ে বসে মন্ত্রণালয় ও বিআরটি প্রকল্প সংশ্লিষ্টরা। শুক্রবার নির্মাণকাজের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিতের বিষয়টি সরজমিনে পরিদর্শন করতে আসেন সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন এবং সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী।

এ সময় গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (ট্রাফিক) আব্দুল্লাহ আল মামুন বলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন টঙ্গী থেকে কলেজ গেইট পর্যন্ত এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী কলেজ গেইট থেকে ছয়দানা পর্যন্ত প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন।

পরিদর্শনের সময় জিএমপি পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম, বিআরটি প্রজেক্ট সংশ্লিষ্ট কর্মকর্তারা এবং জিএমপি ট্রাফিক বিভাগের বিভিন্ন পদমর্যাদার সদস্যরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

ভোট চুরি করতে পারবে না বলেই বিএনপি ভয় পাচ্ছে: প্রধানমন্ত্রী

বাংলাদেশ থেকে মলদোভায় কর্মী নিয়োগ শুরু

চীনের সঙ্গে বাণিজ্য বাড়াতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান সংস্কৃতি প্রতিমন্ত্রীর

চলতি আমন মৌসুমে ধান আবাদে লক্ষ্যমাত্রার শতভাগ অর্জিত: কৃষিমন্ত্রী

জাতিসংঘের দেওয়া বাংলাদেশে গুমের শিকারদের তালিকায় দুই ভারতীয় নাগরিক

তাল গাছের গুরুত্ব তুলে ধরে পিঠা নিয়ে আবেগী খাদ্যমন্ত্রী

পুরো দেশকে উচ্চগতির ইন্টারনেটের আওতায় আনা হচ্ছে: টেলিযোগাযোগ মন্ত্রী

দর্শকের ভালোবাসা জয় করেছে ‘অপারেশন সুন্দরবন’: আইজিপি

এবার দেশে দুর্গাপূজা ৩২ হাজার ১৬৮ মণ্ডপে

জানুয়ারি থেকে ভোটারদের ১০ আঙুলের ছাপ নেবে ইসি

এই বিভাগের সব খবর

শিরোনাম :