রাণী দ্বিতীয় এলিজাবেথের শোক বইয়ে হাইকমিশনার সাইদা মুনার স্বাক্ষর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২২, ২১:৫১ | প্রকাশিত : ১৩ সেপ্টেম্বর ২০২২, ২১:২৯

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম ল্যাঙ্কাস্টার হাউসে যুক্তরাজ্য সরকারের খোলা শোক বইয়ে স্বাক্ষর করেন। কমনওয়েলথ দেশগুলোর হাইকমিশনারদের মধ্যে তিনিই প্রথম শোক বইয়ে স্বাক্ষর করলেন।

যুক্তরাজ্যের স্থানীয় সময় রোববার সন্ধ্যায় ল্যাঙ্কাস্টার হাউসে যুক্তরাজ্য সরকারের খোলা শোক বইয়ে স্বাক্ষর করেন এবং বাংলাদেশ সরকারের পক্ষ থেকে মহামহিম রাণী দ্বিতীয় এলিজাবেথের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন।

শোক বইয়ে হাইকমিশনার উল্লেখ করেন, “ব্রিটেনের মহামহিম রাণী ছিলেন কমনওয়েলথভুক্ত দেশগুলোর আলোকবর্তিকা। বাংলাদেশের মানুষ ও যুক্তরাজ্য প্রবাসী বৃটিশ-বাংলাদেশিদের হৃদয়ে তিনি সুউচ্চ মর্যাদা ও সম্মান এবং অফুরন্ত ভালোবাসায় চিরস্মরণীয় হয়ে থাকবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রাণীর প্রতি শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশে ৩ দিনের রাষ্ট্রীয় শোক পালন করা হয়েছে।

ইতিমধ্যেই হাইকমিশনার প্রয়াত রাণীর জন্য বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক শোকবার্তা রাজ পরিবারের কাছে পৌঁছে দিয়েছেন।

এছাড়া মঙ্গলবার ঢাকায় ব্রিটিশ হাইকমিশনে রাণী দ্বিতীয় এলিজাবেথের জন্য শোক বইয়ে স্বাক্ষর করেছেন প্রধানমন্ত্রী। রাণীর প্রতি শ্রদ্ধা জানিয়ে বাংলাদেশ হাইকমিশন, লন্ডনে বাংলাদেশের জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/১৩সেপ্টম্বর/এএইচ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :