চট্টগ্রাম বন্দরে ৭৮ বিলাসবহুল গাড়ির নিলাম রবিবার

চট্টগ্রাম ব্যুরো
| আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৬:৪৫ | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৬:২৯

চট্টগ্রাম বন্দরে বিভিন্ন সময়ে আমদানি হওয়া ৭৮টি বিলাসবহুল গাড়ির নিলাম আগামীকাল রবিবার অনুষ্ঠিত হবে।

এসব গাড়ির মধ্যে ৪ কোটি টাকার ওপরে রয়েছে ৩টি গাড়ি, ৩ কোটির ওপরে ৬টি, ২ কোটির ওপরে ৮টি, ১ কোটির ওপরে ৪৩টি এবং কোটি টাকার নিচে ১৯টি গাড়ি।

এসব গাড়ির মধ্যে সর্বোচ্চ দামের গাড়িটির সংরক্ষিত মূল্য ৪ কোটি ৩০ লাখ ১৬ হাজার ৩২১ টাকা এবং সর্বনিম্ন গাড়ির মূল্য ৪০ লাখ ৬৭ হাজার ৮১৯ টাকা।

নিলামের ক্যাটালগ সূত্রে জানা যায়, সর্বোচ্চ দামের গাড়িটি রয়েছে ক্যাটালগের ৪৫ নম্বর লটে। যুক্তরাজ্যে তৈরি ২০০৫ সালের ৪ হাজার ১৯৭ সিসি সিলভার কালারের ল্যান্ড রোভার গাড়িটির সংরক্ষিত মূল্য ৪ কোটি ৩০ লাখ ১৬ হাজার ৩২১ টাকা।

তবে গাড়িটির চাবি ও ড্যাসবোর্ড পাওয়া যায়নি। এছাড়া গাড়িটির চাকাগুলো ব্যবহার অনুপযোগী। অন্যদিকে নিলামে ওঠা সর্বনিম্ন দামের গাড়িটি হলো জাপানে তৈরি ২০০৪ সালের সিলভার কালারের হোন্ডা গাড়ি। নিলামের ৭৬ নম্বর লটে থাকা এই গাড়িটির সংরক্ষিত মূল্য ধরা হয়েছে ৪০ লাখ ৮২ হাজার ৭২৪ টাকা।

বিভিন্ন সময় কার্নেট ডি প্যাসেজ সুবিধায় চট্টগ্রাম বন্দরে আসা বিলাসবহুল গাড়ির মধ্যে রয়েছে বিএমডব্লিউ, মার্সেডিজ বেঞ্জ, ল্যান্ড ক্রুজার, ল্যান্ড রোভার, জাগোয়ার, লেক্সাস, মিতসুবিশি ব্রান্ডের গাড়ি। এমন ৭৯টি গাড়ি এবার নিলামে তুলছে চট্টগ্রাম কাস্টম হাউস।

কাস্টম হাউসের ডেপুটি কমিশনার সন্তোষ সরেন জানান, গাড়িগুলো নিলামে বিক্রির লক্ষ্যে কাস্টম হাউস নিজস্ব উদ্যোগে বাণিজ্য মন্ত্রণালয় থেকে ক্লিয়ারেন্স পারমিট (সিপি) সংগ্রহ করেছে। তাই গাড়ির ক্রেতাকে মন্ত্রণালয় থেকে সিপি নিতে হবে না।

নিলামের ক্যাটালগ কাস্টম হাউস, এনবিআরের ওয়েবসাইটের পাশাপাশি সরকারি নিলামকারী প্রতিষ্ঠান কেএম করপোরেশনের কার্যালয় থেকে সংগ্রহ করা যাবে।

ই-অকশনে দরপত্র দাখিলের সময় শুরু হয়েছে ২২ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে, চলবে আগামীকাল ২৫ সেপ্টেম্বর দুপুর ২টা পর্যন্ত। একই দিন বিকাল ৫টায় নিলামের বক্স খোলা হবে এবং দরদাতাদের দাখিলকৃত মূল্যের তালিকা তৈরি করা হবে। পরে সর্বোচ্চ দরদাতাদের তালিকা ঘোষণা করবে কাস্টমস।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :