সোনা চোরাচালান মামলায় চীনা নাগরিকের ৭ বছরের কারাদণ্ড

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০২২, ২০:১৪ | প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর ২০২২, ২০:০৯

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ২৪টি সোনার বার উদ্ধারের ঘটনায় পতেঙ্গা থানায় মামলা দায়ের হয়। ওই মামলায় চীনা নাগরিক ফ্যান রংগুইকে সাত বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

রবিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. জেবুননেছার আদালত এই রায় দেন। একই রায়ে আদালত তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন। ফ্যান রংগুইর পাসপোর্ট নম্বর ইএ ১৭২৪৩৪৮।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, রাষ্ট্রপক্ষের নয়জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দিয়েছেন। রায় ঘোষণার পর আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

আদালত সূত্র জানায়, ২০১৯ সালের ৮ মে বিজি-১৪৮ ফ্লাইটটি দুবাই থেকে এসে সকাল সোয়া ৭টার দিকে চট্টগ্রাম বিমানবন্দরে অবতরণ করে। এসময় চীনা নাগরিক ফ্যান রংগুইর ব্যাগে থাকা চার্জার লাইটের ভেতর থেকে ২৪টি সোনার বার জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য এক কোটি ২০ লাখ টাকা।

এই ঘটনায় পতেঙ্গা থানায় বিমানবন্দর কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা শাহারিয়ার হোসেন বাদী হয়ে মামলা করেন। মামলায় ২০১৯ সালের সেপ্টেম্বরে চীনা নাগরিক ফান রংগুইকে একমাত্র আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে পতেঙ্গা থানা পুলিশ। ২০২১ সালের ৮ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

(ঢাকাটাইম/২৫সেপ্টেম্বর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :