ওসাসুনার সঙ্গে রিয়ালের ড্র

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২২, ১৭:৩৩

স্প্যানিশ লা-লিগায় রবিবার রাতের ম্যাচে পুচকে ওসাসুনার বিপক্ষেই জয় পেল না জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ। ঘরের মাটিতে অনুষ্ঠিত ম্যাচটিতে ১-১ গোল ব্যবধানে ড্র করেছে বর্তমান চ্যাম্পিয়নরা। রিয়ালের পক্ষে ভিনিসিয়াস জুনিয়র ও ওসাসুনার হয়ে একমাত্র গোলটি করেন কিকে গার্সিয়া।

সান্টিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত ম্যাচে বল দখল ও আক্রমণে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে রিয়াল মাদ্রিদ। পুরো ম্যাচের ৬৪ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রেখেছে স্বাগতিক রিয়ালের ফুটবলাররা। কিন্তু আক্রমণে তেমন ধার ছিল না সফরকারীদের। পুরো ম্যাচে প্রতিপক্ষের গোলবার বরাবর চারটি শট নিয়েছে তারা।

অন্যদিকে পুরো ম্যাচে কেবল ৩৬ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখে সফররত ওসাসুনার ফুটবলাররা। আর প্রতিপক্ষ বরাবর শট নিয়েছে মাত্র দুটিটি। গোলের দেখা পেয়েছে একটি।

নিজেদের মাঠে অনুষ্ঠিত ম্যাচে তুলনামূলক কম শক্তিশালী দলের বিপক্ষে খেলতে নেমে সহজ সহজই পাবে স্বাগতিক রিয়াল মাদ্রিদ- এমনটিই ভেবেছিলো সবাই। কিন্তু শুরু থেকেই বল দখলে এগিয়ে থাকলেও মিলছিলো না কাঙ্ক্ষিত গোলের দেখা। অতপর প্রথমার্ধের অন্তিম মুহূর্তে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় রিয়াল। দলকে এগিয়ে নেন ভিনিসিয়াস জুনিয়র।

দ্বিতীয়ার্ধের খেলায় পিছিয়ে থাকা ওসাসুনা গুছানো ফুটবল খেলতে থাকে। সেই সুবাদে ৫০তম মিনিটে সমতায় ফেরে সফরকারীরা। এদিকে জয়ের সুযোগ পেয়েও রিয়াল কাজে লাগাতে পারেনি। ৭৯তম মিনিটে পেনাল্টি শটে বল গোলপোস্টের উপর দিয়ে মারেন বেনজেমা। ডিফেন্ডার উনাই গার্সিয়া বক্সের মধ্যে তাকে ফেলে দিলে রিয়াল পেনাল্টির আবেদন জানায়। ভিএআরে নিজেদের পক্ষে রায় পায় মাদ্রিদ ক্লাব এবং সরাসরি লাল কার্ড দেখেন গার্সিয়া।

মিনিট খানেক পর ফরাসি স্ট্রাইকারের একটি গোল অফসাইডে বাতিল হয়। ভিনিসিউসের বুলেট গতির শট ফিরিয়ে দেন ওসাসুনা গোলকিপার সার্জিও হেরেরা। ম্যাচটি শেষ হয় ১-১ গোল ব্যবধানেই।

ফলে ৭ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বরেই থাকল রিয়াল মাদ্রিদ। আর সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বরে অবস্থান ওসাসুনার। এদিকে ৭ ম্যাচে রিয়াল সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানেই এগিয়ে থাকায় শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা। টেবিলের তিন নম্বরে অবস্থান অ্যাটলেটিক বিলবাওয়ের।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :