ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষে প্রবন্ধ প্রতিযোগিতা

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২২, ২১:০৩

পবিত্র ঈদে মিলাদুন্নবি (স.) উপলক্ষে সোসাইটি ফর লার্নিং অ্যান্ড অ্যানালাইসিস (এসএলএ)-এর উদ্যোগে প্রবন্ধ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

এসএলএ-র সেক্রেটারি ব্যারিস্টার এ বি এম ছিদ্দিকুর রহমান খান বলেন, "মহানবি (স.)-এর জীবনাদর্শ চর্চা, নতুন প্রজন্মকে গবেষণায় উদ্বুদ্ধ করা এবং বৈশ্বিক অর্থনৈতিক মন্দা থেকে উত্তরণে রাসুলের আদর্শ মানুষের মাঝে, সমাজে ও রাষ্ট্রে ছড়িয়ে দেয়ার জন্যই এ আয়োজন।"

প্রতিযোগিতায় প্রথম পুরস্কার হিসেবে চল্লিশ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার হিসেবে বিশ হাজার টাকা, তৃতীয় পুরস্কার হিসেবে দশ হাজার টাকা এবং চতুর্থ থেকে পরবর্তী বিশ জনকে বিশেষ পুরস্কার প্রদান করা হবে। এছাড়া সকল বিজয়ীকে বই ও সনদ প্রদান করা হবে।

প্রবন্ধের বিষয় 'অর্থনৈতিক স্বনির্ভরতা অর্জনে মহানবি (সা.) -এর আদর্শ : বর্তমান প্রেক্ষিত'। প্রতিযোগীকে অনধিক ৫,০০০ শব্দে A-4 সাইজের কাগজে কম্পোজ করে প্রাবন্ধিকের নাম, ঠিকানা, পরিচয় ও মোবাইল নম্বরসহ প্রবন্ধ জমা দিতে হবে। প্রবন্ধের বাংলা ফন্ট হবে ‘বিজয় সফ্টওয়্যারের “SutonnyOMJ, ইউনিকোড বা অভ্র” এবং ইংরেজি “Times New Roman”। গ্রন্থ/সূত্রের পূর্ণ বিবরণ ফুটনোটে উল্লেখ করতে হবে।

স্নাতক, ডিগ্রি বা সমমান ১ম বর্ষে অধ্যায়নরত শিক্ষার্থী থেকে সহকারী অধ্যাপক বা সমমানের অন্য যেকোনো আগ্রহী ব্যক্তি অংশ নিতে পারবেন। ১৫ অক্টোবর ২০২২ তারিখের মধ্যে প্রবন্ধের সফ্টকপি (ওয়ার্ড এবং পিডিএফ) [email protected] ইমেইল ঠিকানায় পাঠাতে হবে।

উল্লেখ্য, পুরস্কারপ্রাপ্ত ও বাছাইকৃত লেখা SLA-এর উদ্যোগে গ্রন্থাকারে প্রকাশ করা হবে। -বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/কেএম

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :