র‌্যাব পরিচয়ে টাকা ছিনতাই, চার ছিনতাইকারীকে গণধোলাই

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২২, ১৭:৫৫

মাদারীপুরের রাজৈরে র‌্যাব পরিচয়ে দিন-দুপুরে ৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ ঘটনায় ছিনতাই কাজে ব্যবহৃত প্রাইভেটকারের চালকসহ চার ছিনতাইকারীকে ধরে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা। মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। গুরুতর আহত ৪ ছিনতাইকারীকে পুলিশ পাহারায় রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে ।

আটককৃতরা হলেন- শরিয়তপুর জেলার জাজিরা উপজেলার গোপালপুর গ্রামের জব্বার খানের ছেলে আলমগীর খান (৩৫), পটুয়াখালী জেলার গলাচিপা চর কাজল গ্রামের নুর ইসলামের ছেলে রাসেল মাতুব্বর (৩৪), মাদারীপুরের শিবচর উপজেলার দত্তপাড়া এলাকার বাবু মাতুব্বরের ছেলে জসিম মাতুব্বর (৩০) ও মাদারীপুরের কালকিনি উপজেলার আলীনগর গ্রামের মমিন সরদারের ছেলে আয়ুবালি সরদার (৪৫)।

রাজৈর থানার পুলিশ উপ-পরিদর্শক নাজমুল হুদা জানান, সকাল সাড়ে ১০টার দিকে রাজৈর উপজেলার কদমবাড়ি ইউনিয়নের নারায়ণপুর গ্রামের গিয়াস শেখ ও তার শাশুড়ি মিনারা বেগম উপজেলার টেকেরহাট বন্দরের উত্তরা ব্যাংক শাখা থেকে ৫ লাখ টাকা উত্তোলন করে। পরে তাদের গ্রামের বাড়ি নারায়ণপুরে ভ্যানগাড়িযোগে যাবার পথে উপজেলার বৌলগ্রামে পৌঁছালে র‌্যাব পরিচয়ে সাদা রঙের একটি প্রাইভেটকার দিয়ে গতিরোধ করে নিজেদের র‌্যাবের পরিচয় দেয়। এসময় তাদের সাথে ইয়াবা আছে বলে ভ্যান যাত্রীদের প্রাইভেটকারে উঠিয়ে নিয়ে যায় ছিনতাইকারীরা। এসময় ছিনতাইয়ের শিকার ওই ভ্যানযাত্রীরা আত্ম-চিৎকার করতে থাকে। তাদের চিৎকার শুনে এলাকাবাসী এগিয়ে এসে ধাওয়া করে ছিনতাইকারী মাইক্রোবাসটিকে একই উপজেলার কদমবাড়ি বাজারে গিয়ে আটক করে। পরে চালকসহ ৪ ছিনতাইকারীকে গণধোলাই দেয় স্থানীয় জনতা। এসময় উত্তেজিত জনতা প্রাইভেটকারটিকে ভাঙচুর করে পাশের খাদে ফেলে দেয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গণপিটুনিতে আহত ৪ ছিনতাইকারী ও ছিনতাইকারীদের নির‌্যাতনের শিকার আহত গিয়াস শেখকে উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এ ব্যাপারে উত্তরা ব্যাংক টেকেরহাট শাখার ম্যানেজার রাসেদুল হাসান জানান, ‘গ্রাহকদের পুলিশ পাহারায় টাকা নিয়ে যাওয়ার জন্য বলা আছে। কিন্তু সে ক্ষেত্রে যদি কেউ তার ইচ্ছা মতো টাকা নিয়ে চলে যায়। সে ক্ষেত্রে তো আমাদের কিছু করার থাকে না। আমরা চাই, সবাই নিরাপত্তা বর্জায় রেখে তাদের জামানত আনা-নেয়া করুক।’

এ ব্যাপারে রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন জানান, ‘স্থানীয়রা চারজনকে আমাদের কাছে সোর্পদ করেছে। তবে এদের সাথে আরো সদস্য রয়েছে। তদন্ত করে এই ছিনতাইকারী চক্রের পুরো গ্যাংটিকে ধরার চেষ্টা করব। আপাতত পুলিশ প্রহরায় রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা চলছে। পরে তাদের আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করা হবে।’

(ঢাকাটাইমস/০৪অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :