কুমিল্লায় বিএনপির বিভাগীয় সমাবেশের ব্যাপক প্রস্তুতি

শাহরিয়ার ইমন জয়,কুমিল্লা
| আপডেট : ২৩ নভেম্বর ২০২২, ১৫:১০ | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০২২, ১৪:৫৪

কুমিল্লায় বিএনপির বিভাগীয় সমাবেশ শনিবার। আর মাত্র ৩তিন বাকি। এ উপলক্ষে সমাবেশস্থল কুমিল্লা টাউনহল মাঠসহ নগরীর ব্যস্ত সড়কগুলো দলটির নেতাকর্মীদের ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে। এসব পোস্টারে দলটির কারাবন্দি নেতাদের মুক্তির দাবি তুলে ধরা হয়েছে। এছাড়া সমাবেশের দিন এগিয়ে আসায় শেষ মুহূর্তের লিফলেট ও গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন দলটির নেতারা। বুধবার (২৩ নভেম্বর) সকালে নগরীর বিভিন্ন স্থানে ঘুরে দেখা গেছে, টাউন হল মাঠে চলছে ব্যানার ও পোস্টার লাগানোর কাজ। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মুক্তি দাবি করে পোস্টার লাগাচ্ছে দলের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এছাড়া চলছে মাঠের মঞ্চ বানানো প্রস্তুতি কাজ।

প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক হাজী আমিন উর রশিদ ইয়াছিন জানান, সব বাধা উপেক্ষা করে আমরা কুমিল্লায় গণসমাবেশ সফল করার লক্ষ্যে কাজ করছি। এটা জনসভা হবে না এইটা জনসমুদ্রে রূপান্তর হবে। কোনো বাধা-বিপত্তি কুমিল্লার গণসমাবেশে বিপুলসংখ্যক মানুষের উপস্থিতি ঠেকাতে পারবে না। বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে সমাবেশ সফলে কাজ করছেন।

বিএনপির বহিষ্কৃত নেতা সাবেক মেয়র মনিরুল হক সাক্কু বলেন, প্রচার-প্রচারণার সময় দেখেছি দলীয় নেতা-কর্মীদের সঙ্গে সাধারণ মানুষও যোগ দিচ্ছেন। বিভিন্ন জেলা থেকে আসা দলীয় নেতাকর্মীদের জন্য আমার পৈতৃক সম্পত্তির ওপর নির্মিত ৭৮টি ফ্ল্যাট বরাদ্দ রেখেছি। এ ছাড়াও হোটেল বুকিং দিয়েছি।

এদিকে মঙ্গলবার বিকালে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামরুল হাসানের পক্ষে বিএনপিকে সমাবেশের জন্য টাউনহল মাঠ ব্যবহারের লিখিত অনুমতি দেন জেলা প্রশাসক কার্যালয়ের জুডিশিয়াল মুন্সিখানা শাখার জ্যেষ্ঠ সহকারী কমিশনার রাজীব চৌধুরী। এ জন্য ১০টি শর্ত জুড়ে দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৩নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :